ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

বনের গাছ কাটা মামলায় ভূমি কর্মকর্তাসহ নয়জন জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
বনের গাছ কাটা মামলায় ভূমি কর্মকর্তাসহ নয়জন জেলহাজতে

পটুয়াখালী: পটুয়াখালীর গলাচিপায় সংরক্ষিত বন দখল করে গাছ কেটে সড়ক নির্মাণ করার ঘটনায় দায়ের করা মামলায় গলাচিপার চরবিশ্বাস ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা জাকির হোসেনসহ নয় আসামিকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।  

রোববার (৫ ফেব্রুয়ারি) গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালতের বিচারক মামুনুর রহমান আসামিদের মধ্যে রেনু আক্তার নামে এক নারী আসামিকে জামিন ও অন্যান্য নয় আসামিকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

বনবিভাগের গলাচিপা উপজেলা রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণে জানা যায়, ২০২২ সালের ৭ নভেম্বর চর আগস্তি ফরেস্ট ক্যাম্প অধীন দক্ষিণ চরবিশ্বাস গ্রামের আমগাছিয়া লঞ্চঘাটের দক্ষিণ পাশে সৃজিত বনে স্কাভেটর মেশিন দিয়ে মাটি কাটা ও গাছ কাটার অপরাধে চর আগস্তি ফরেস্ট ক্যাম্পের বিট কর্মকর্তা মো. আবদুল হাই বাদী হয়ে ১৯২৭ সনের বন আইনের যাহা ২০০০ সনে সংশোধিত ২৬ (১ক) ধারা ও একই ধারার (খ) ও (ঙ) উপধারা মতে অপরাধ সংঘটিত হয়েছে মর্মে আদালতে একটি মামলা দায়ের করেন।  
মামলার আসামিরা হলেন- দক্ষিণ চরবিশ্বাস গ্রামের শাহিন (৩৫), রিপন প্যাদা (৪০), জামাল প্যাদা (৩৫), মন্নান মাতুব্বর (৪৫), জাকির হোসেন (৫৫), কাওছার (২৫), মাহাবুব প্যাদা (৫৫), দেলোয়ার হোসেন (৫৫), রেনু আক্তার (৪৫) ও আনোয়ার মৃধার (৫০)। এছাড়া আরও ২০ থেকে ৩০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।