ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৩ দিনব্যাপী আইসিটি মেলা শুরু

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

রাজশাহী: বৃহস্পতিবার সকাল থেকে রাজশাহী মহানগরে শুরু হয়েছে তিন দিনব্যাপী আইসিটি মেলা। ইনপেস ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেডের উদ্যোগে প্রথমবারের মত বিভাগীয় শহর রাজশাহীতে আয়োজিত এ মেলা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত।



সকাল সাড়ে নয়টায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে মহানগরীর উত্তরা কমিউনিটি সেন্টারে মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠানের পরিচালক মুস্তাফিজুর রহমান জানান, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীসহ রাজশাহীর জনসাধারণকে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ে বিস্তারিত ধারণা দিতে মেলার আয়োজন করা হয়েছে।

আয়োজকরা বাংলানিউজকে জানান, সর্বাধুনিক প্রযুক্তি তথা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ক্ষেত্রে  রাজশাহীর পিছিয়ে থাকা অবস্থান সম্পর্কে রাজশাহীবাসীকে সচেতন করে তোলা মেলা আয়োজনের অন্যতম লক্ষ্য এবং উদ্দেশ্য।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে স্কুল পর্যায়ের শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

মেলায় দেশীবিদেশি ২০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।