ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জিএম কাদেরকে হুমকি ॥ পুলিশ-ডিবি’র অভিযান চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

ঢাকা : বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জি এম কাদেরকে মঙ্গলবার ও বুধবার দুই দফায় মোবাইল ফোনে হুমকি দেওয়ার ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে বুধবার রাতে রাজধানীর শাহবাগ থানা পুলিশ ও মহানগর গোয়েন্দা বিভাগের একটি টিম হুমকিদাতার সন্ধানে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে বলে জানা গেছে।



শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বাংলানিউজকে বলেন, ‘হুমকিদাতার মোবাইল ফোনের সূত্র ধরে অভিযান চালানো হচ্ছে। ’

ওসি জানান, বুধবার সকাল ১০ টার দিকে মন্ত্রী জিএম কাদেরের মোবাইল ফোনে ০১৭৪৪-৯২১১১৭ নম্বর থেকে একটি ম্যাসেজ পাঠানো হয়। ইংরেজি বর্ণে বাংলা ভাষায় পাঠানো ম্যাসেজটিতে লেখা হয় ‘তোমার বড় ক্ষতি হয়ে যাবে, সতর্ক হও। ’ ম্যাসেজ পাওয়ার পর পরই মন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবু তৈয়ব ওই মোবাইল ফোন নম্বরে কল করলে একজন তা রিসিভ করেন। তিনি নিজের পরিচয় প্রকাশ না করে উল্টো বলেন, এই সীমকার্ডটি আমার নামে রেজিস্ট্রেশন করা নেই-তাই আমাকে খোঁজাখুঁজি করে লাভ হবে না।

এ ব্যাপারে মন্ত্রী জিএম কাদেরের ব্যক্তিগত সহকারী আবু তৈয়ব শাহবাগ থানায় একটি সাধারণ ডাইরি করেছেন। তিনি জানান, মঙ্গলবার রাত ১০ টার দিকেও একই নম্বর থেকে কল দিয়ে মন্ত্রীকে হুমকি দেয়া হয়েছিল। মোবাইল ফোনে মন্ত্রীকে হুমকি দিয়ে বলা হয়, ‘তুমি বড় বাড়াবাড়ি করছ। পরিণাম ভালো হবে না। ’

বুধবার রাতে শাহবাগ থানার ওসি রেজাউল করিম জানান, থানা পুলিশ মোবাইল ফোনটির সূত্র ধরে অভিযান চালাচ্ছে। অপরদিকে মহানগর গোয়েন্দা পুলিশও বুধবার রাতে হুমকিদাতার সন্ধানে অভিযানে নেমেছে।

বাংলাদেশ সময় : ০৩২২ ঘন্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।