ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গরিবের ডাক্তার নামে খ্যাত আব্দুল কাইয়ুম আর নেই!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
গরিবের ডাক্তার নামে খ্যাত আব্দুল কাইয়ুম আর নেই!

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ীতে সাংবাদিক জাকারিয়া জাহাঙ্গীরের বাবা ‘গরীবের ডাক্তার’ নামে খ্যাত হোমিওপ্যাথিক চিকিৎসক আব্দুল কাইয়ুম আর নেই। দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে ভুগছিলেন প্রবীণ এই চিকিৎসক।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) রাত ৯টায় উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পাটাবুগা গ্রামে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি তিন ছেলে, সাত মেয়ে, নাতি-নাতনি, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার (০৩ ফেব্রয়ারি) সকাল ১১টায় পাটাবুগা দাখিল মাদ্রাসা মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

আব্দুল কাইয়ুম পৌরসভার মহিলা কলেজ গেইট সংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরে হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। চিকিৎসক আব্দুল কাইয়ুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জামালপুর প্রেসক্লাব, সরিষাবাড়ী প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন, শিক্ষক-হোমিওপ্যাথিক চিকিৎসকসহ সর্বস্তরের সাধারণ মানুষ।

চিকিৎসক আব্দুল কাইয়ুমের ছেলে সাংবাদিক জাকারিয়া জাহাঙ্গীর বলেন, স্বাধীনতার আগে থেকে আব্দুল কাইয়ুম হোমিওপ্যাথিক চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন। পৌরসভার আরামনগর বাজার মহিলা কলেজ রোডে আল আমিন নামে তার একটি হোমিওপ্যাথিক ফার্মেসি আছে। এলাকায় গরীবের ডাক্তার নামেই তিনি বেশি পরিচিত। নিজ জেলা জামালপুরের বাইরেও সিরাজগঞ্জ, কাজিপুর, টাঙ্গাইল, ধনবাড়ি, মধুপুর, ভুয়াপুর, গোপালপুর, ময়মনসিংহ ও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ এসে তার কাছে চিকিৎসা নিতেন। বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন জাকারিয়া জাহাঙ্গীর।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।