ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেএনএফের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে মুক্তি চান রুমাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
কেএনএফের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে মুক্তি চান রুমাবাসী

বান্দরবান:  কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে গেছে বান্দরবানের রুমা উপজেলার জনগণ। তারা অবিলম্বে বিচ্ছিন্ন এ সন্ত্রাসী সংগঠনের কর্মকাণ্ড থেকে মুক্তি চান।

এ দাবিতে বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে রুমা উপজেলা সদর বাজার এলাকায় ‘শান্তিকামী রুমাবাসী’র ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান উহ্লাচিং মারমা। এসময় বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, রুমা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শৈমং মারমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, ব্যবসায়ী খলিলুর রহমান, ব্যবসায়ী সমিতির সভাপতি অঞ্জন বড়ুয়াসহ অনেকে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার জনসাধারণ অংশ নেন।

এসময় বক্তারা বলেন, বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সমতলের জঙ্গিদের সহযোগিতায় কেএনএফ সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে। তাদের এ কর্মকাণ্ডে পার্বত্য এলাকার সাধারণ মানুষ ঘরবাড়ি ছাড়তে বাধ্য হচ্ছে, দরিদ্র অনেক পরিবার বনজঙ্গলে পালিয়ে মানবেতর জীবনযাপন করছে।  

এসময় বক্তারা অবিলম্বে কেএনএফ সদস্যদের আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।

সম্প্রতি পার্বত্য জেলা বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সশস্ত্র সংগঠনের আর্বিভাব ঘটেছে। আর তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সমতলের কিছু জঙ্গি পাহাড়ের গহীনে সশস্ত্র প্রশিক্ষণ নিচ্ছে। খবর পেয়ে তাদের গ্রেফতারে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার দুর্গম এলাকায় অভিযান চালাচ্ছে যৌথবাহিনী।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।