ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোটরসাইকেল পাচার করে ভারত থেকে আনা হতো মাদক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
মোটরসাইকেল পাচার করে ভারত থেকে আনা হতো মাদক

কুমিল্লা: কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলো ভারতে পাচার করা হতো। বিনিময়ে ভারত থেকে মাদক নিয়ে আসত চোর চক্র।

 

এমন একটি সক্রিয় চোরচক্রের নয়জনকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল।  

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এ ঘটনায় মামলা দায়ের করে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

বৃহস্পতিবার কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান।  

এর আগে বুধবার রাতে তাদের আটক করা হয়। সেই সঙ্গে জব্দ করা হয় চোরাই ১১টি মোটরসাইকেল।  

গ্রেফতারকৃতরা হলেন নগরীর শাকতলা এলাকার রেশমত আলীর ছেলে মো. শাকিব (৩৪), মধ্যম আশ্রাফপুর এলাকার শহিদ মিয়ার ছেলে মো. সৈকত (২২), লালমাই উপজেলার মৃত সুরুজ মিয়ার ছেলে মো. শাহদাত হোসেন (৩৮), সদর দক্ষিণ উপজেলার কলেজপাড়ার দেলোয়ার হোসেনের ছেলে আল আমিন (২৫), লালমাই উপজেলার দত্তপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে মো. রিপন (৩৫), সদর উপজেলার বালুতুপা গ্রামের জসিম উদ্দিনের ছেলে মো. রাকিবুল হাসান রিয়াদ (২৬), নগরীর নুরপুর এলাকার হোসেন মিয়ার ছেলে মো. মাসুদ (২৮), সদর উপজেলার বালুতুপা গ্রামের শফিক মিয়ার ছেলে মো. আজাদ হোসেন  আবাদ (৩১) ও সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে মো. সায়মন (৩৩)।  

জিজ্ঞাসাবাদে তারা জানান, কুমিল্লার বিভিন্ন এলাকায় তাদের একটি সক্রিয় সিন্ডিকেট আছে। ওই সিন্ডিকেটের সদস্যরা মোটরবাইক চুরি করে ভারতে পাচার করে বিনিময়ে দেশে মাদকের চালান নিয়ে আসতেন। চক্রটির সদস্যদের নামে  চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপকর্মের অভিযোগে একাধিক মামলা রয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।