ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মঙ্গলবার আ. লীগের সংসদীয় দলের সভা  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
মঙ্গলবার আ. লীগের সংসদীয় দলের সভা  

ঢাকা: একাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদীয় দলের সভা আহ্বান করা হয়েছে আগামী মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি)। এটি আওয়ামী লীগের সংসদীয় দলের সপ্তম সভা।

এ দিন সন্ধ্যা সাড়ে ৭টায় সংসদ ভবনের লেভেল ৯-এ সরকারি দলের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সংসদীয় দলের নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সভায় সভাপতিত্ব করবেন।

আওয়ামী লীগের সংসদীয় দলের সেক্রেটারি ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আওয়ামী লীগ দলীয় এমপিদের যথাসময়ে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

এদিকে সূত্র জানায়, আগামী ১৯ ফেব্রুয়ারি দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন দেওয়া হতে পারে এই সভায়। আগামী ১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির পদে নির্বাচন কমিশনে মনোনয়ন পত্র জমা দিতে হবে। পরের দিন ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে। রাষ্ট্রপতি পদে অন্য কেউ প্রার্থী না হলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তবে একাধিক প্রার্থী থাকলে আগামী ১৯ ফেব্রুয়ারি জাতীয় সংসদে ভোট গ্রহণ হবে। সংসদ সদস্যরা ভোট দিয়ে রাষ্ট্রপতি নির্বাচন করেন।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ার ০২, ২০২৩
এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।