ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুতকেন্দ্রের স্থান পরিদর্শনে ভারতীয় প্রতিনিধি দল বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
বিদ্যুতকেন্দ্রের স্থান পরিদর্শনে ভারতীয় প্রতিনিধি দল বাংলাদেশে

ঢাকা : বাগেরহাটের রামপালে  বাংলাদেশ-ভারত যৌথ ভাবে ১হাজার ৩২০ মেগাওয়াটের  কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্ধারিত স্থান পরিদর্শনে বাংলাদেশে এসেছে ভারতের  ৬ সদস্যের একটি প্রতিনিধিদল। বুধবার দুপুরে প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট দিয়ে তারা বাংলাদেশে আসেন এবং বিকেলে বিদ্যুৎ কেন্দ্রের নির্ধারিত স্থান পরিদর্শন করেন।

পরে প্রতিনিধি দল খুব শিগগিরই বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কাজ শুরু হবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিনিধি দল বৃহস্পতিবার বিদ্যুৎ মন্ত্রণালয় ও পিডিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

এ ব্যাপারে পিডিবি চেয়ারম্যান এএসএম আলমগীর কবির বাংলানিউজকে বলেন,ভারতীয় প্রতিনিধি দলের সঙ্গে মূলত কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ নিয়ে আলোচনা হবে। এছাড়া বিদ্যুৎ কেন্দ্র সংস্কার ও অন্য বিষয় নিয়েও আলোচনা হতে পারে।
প্রসঙ্গত, এরআগে কয়লাভিত্তিক এ বিদ্যুৎ  ভারতের ন্যাশনাল থার্মাল পাওয়ার কোম্পানি (এনটিপিসি) ও বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে ।

প্রতিনিধিদলে রয়েছেন এন টি পি সি চেয়ারম্যান ও এমডি প্রণব রায় চৌধুরী, পরিচালক (টেকনিক্যাল) ডিকে জাইন, নির্বাহী পরিচালক এসএন গোয়েল, এজিএম ফিলিপ মাথুর, ডিজিএম রাজিব বাইজাল  ও ডিজিএম ইউকে ভট্টাচার্য। প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) প্রধান প্রকৌশলী (উৎপাদন) আবুল কাশেম, নির্মিতব্য বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক আজিজুর রহমানসহ পিডিবির সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময় : ২১৪৫ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।