ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশই বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
‘দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশই বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ’ 

ফরিদপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বলেছেন, যতদিন শেখ হাসিনা বেঁচে আছেন ততোদিন তার নেতৃত্বে দেশ চলবে। একমাত্র শেখ হাসিনা সরকারের নেতৃত্বেই দেশ এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

দক্ষিণ এশিয়ায় বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ একমাত্র দেশ - বাংলাদেশ।  

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আ.লীগ আয়োজিত 'স্মৃতির অ্যালবাম' স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারের উন্নয়নের কথা উল্লেখ করে আব্দুর রহমান বলেন, দক্ষিণ এশিয়ায় একমাত্র বিদ্যুতে স্বয়ংসম্পন্ন দেশ বাংলাদেশ। বিধবা, দুঃস্থ, মাতৃত্বকালীন ভাতা একমাত্র শেখ হাসিনা সরকার দিচ্ছেন। এ দেশের মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু নিয়ে খালেদা জিয়া-ইউনুসেরা কত কি বলেছেন। শেখ হাসিনা বলেছিলেন, পদ্মা সেতু নিজের দেশের টাকা দিয়েই করা হবে। সেটাও করে দেখিয়েছেন। এখন বাংলাদেশে মেট্রোরেল চলছে। পাতাল রেল চালু হওয়ার প্রক্রিয়া চলছে। মহামারি করোনার সময়ে শেখ হাসিনা সরকার তার বিচক্ষণতা দিয়ে দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে এনেছেন। দেশের সকল মানুষের বিনামূল্যে টিকার ব্যবস্থা করেছেন। কিন্তু এতো উন্নয়নের পরেও বিএনপি-জামায়াতের চোখে পড়ে না। আসলে যারা জন্ম থেকে অন্ধ তাদের চোখে এসব উন্নয়ন চোখে পড়বে না।

আলফাডাঙ্গা আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম আকরাম হোসেনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ আব্দুল আলীম সুজার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ।  

সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রউফ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দীন তারা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন প্রমুখ।

মোড়ক উন্মোচনে আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল ব্যানার্জি, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, মধুখালী উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, আলফাডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেনসহ ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।