ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে নাশকতা মামলায় জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
নড়াইলে নাশকতা মামলায় জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার গ্রেফতার জামায়াতের নেতাকর্মী।

নড়াইল: গোপন বৈঠকের সময় জামায়াতের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে নড়াইল সদর থানার পুলিশ।
 
সোমবার (৩০ জানুয়ারি) রাত ১১টার দিকে সদর থানার বিজয়পুর গ্রামের হাসমত ফকিরের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।


 
মঙ্গলবার (৩১ জানুয়ারি) গ্রেফতারকৃতদের নাশকতা মামলার আসামি হিসেবে সকাল ১১টার দিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
 
গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার বিজয়পুর গ্রামের হাসমত ফকির (৪২), মো. আ. হান্নান (৫২), মো. ওমর ফারুক মোল্যা (৫৩), মো. আলি আজম মেখ (৪৮), ও মো. আরমান হুসাইন (৩৭), ভওয়াখালী গ্রামের মো. হেমায়েতুল হক ওরফে হেমু মল্লিক (৫৫), আলাদাতপুর গ্রামের মো. ফরহাদ হোসেন (৪২) ও মো. মশিউর রহমান (৪১), উজিরপুর গ্রামের আ. মান্নান (৫২), হাটবড়িয়া গ্রামের মো. জালাল উদ্দিন (৫৬) এবং বিজয়পুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মো. রহমত উল্লাহ (৩২)।
 
পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আসামিরা বর্তমান সরকারকে উৎখাত ও আটক জামায়াতের কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবিতে ২০২২ সালের ২৪ ডিসেম্বর দুপুরের দিকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা, বোমাবাজিসহ সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা ভাঙচুরের উদ্দেশ্যে সদরের মুচিরপোল এলাকায় একত্রিত হয়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী জনমনে ত্রাস সৃষ্টি করতে তারা মিছিল ও স্লোগান দেয়। পুলিশের তৎপরতায় তারা স্থান ত্যাগ করতে বাধ্য হয়। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল থেকে নাশকতা সংশ্লিষ্ট কিছু আলামত সংগ্রহ করে। এসময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়। এ ঘটনায় ওই দিনই পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১২০ থেকে ১৩০ জনকে আসামি করে সদর থানায় নাশকতা মামলা দায়ের করে।
 
নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বাংলানিউজকে বলেন, গত মাসের নাশকতা মামলার সঙ্গে সংশ্লিষ্ট কয়েকজন গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তথ্যপ্রযুক্তির সহায়তায় ও তদন্ত সাপেক্ষে গ্রেফতারকৃতদের ওই নাশকতা মামলায় সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের আদালতে পাঠানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।