ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ফ্যাশন ডিজাইনিংয়ে প্রশিক্ষণ পেলেন হাওরাঞ্চলের ৭৫ নারী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
ফ্যাশন ডিজাইনিংয়ে প্রশিক্ষণ পেলেন হাওরাঞ্চলের ৭৫ নারী

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় ফ্যাশন ডিজাইনিং ও বিউটিফিকেশন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে ৭৫ নারীকে।

রোববার (২৯ জানুয়ারি)) বিকেলে তাদের হাতে আনুষ্ঠানিকভাবে সনদপত্র ও ভাতার চেক তুলে দেওয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে নারীদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের আওতায় তিন মাসব্যাপী এ প্রশিক্ষণ দেওয়া হয়। পরে তাদের প্রত্যেককে ১২ হাজার করে ৭৫ জনকে মোট ৯ লাখ টাকা প্রশিক্ষণ ভাতা দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, আইজিএ প্রকল্পের মধ্যে দেশের কোটি নারীকে ‘স্বনির্ভর’ করে তুলছে সরকার। আগের অবহেলিত আখ্যায়িত লাখাই এখন আর অবহেলিত নেই। হাওরাঞ্চলের এ উপজেলা এখন আলোকিত। প্রশিক্ষণের মাধ্যমে এ উপজেলার নারীরা ঘরে বসেই বাইরের কাজ করার মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন। তিনি বলেন, দেশের নারীরা পুরুষদের তুলনায় এখন আর পিছিয়ে নেই।

সবধরনের নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধেরও আহ্বান জানিয়ে এমপি আবু জাহির বলেন, আপনাদের মা, বোন ও মেয়েদের এগিয়ে যেতে দিন। আসুন আমরা নারীর প্রতি শ্রদ্ধাশীল হই।

অনুষ্ঠানে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানার সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা খাতুনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।