ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

লেখাপড়ার সঙ্গে মানবিক গুণ অর্জন করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
লেখাপড়ার সঙ্গে মানবিক গুণ অর্জন করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  কথা বলছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

খুলনা: ‘শিক্ষার্থীদের লেখাপড়ার সঙ্গে মানবিক গুণ অর্জন করতে হবে। মানবিক গুণসম্পন্ন দক্ষ নাগরিকের মাধ্যমেই ২০৪১ সালে বাংলাদেশ উন্নত ও স্মার্ট দেশে পরিণত হবে।

শিক্ষার্থীদের নিজের দক্ষতা উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির প্রতি দায়বদ্ধ থাকতে হবে। ’ 

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে খুলনার ফুলতলা উপজেলায় মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা (এমসিএসকে) পরিদর্শনকালে ক্যাডেটদের উদ্দেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এখন দেশের মানুষের গড় আয়ু ও মাথাপিছু আয় বেড়েছে। দেশ সময়ের সঙ্গে নিম্ন-মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালে আমাদের মাথাপিছু আয় ১২ হাজার ডলার ছাড়িয়ে যাবে।  

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আাগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাই তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যবইয়ের জ্ঞানের পাশাপাশি আত্মউন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করতে হবে। এ সময় এমসিএসকের সাবেক শিক্ষার্থীরা এখন গুরুত্বপূর্ণ পদে থেকে দক্ষতার সঙ্গে দেশের সেবা করছে জেনে প্রতিমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।  

এর আগে প্রতিমন্ত্রী এমসিএসকে ক্যাম্পাসে পৌঁছালে ক্যাডেটরা তাকে গার্ড অব অনার প্রদান করেন।  

প্রতিমন্ত্রী প্রতিষ্ঠানটির বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং প্রতিষ্ঠানটির প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ শেষে মোনাজাতে অংশ নেন।

এ সময় মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সলমন ইবনে এ রউফ, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রশিদ, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, এমসিএসকের উপাধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ শফিকুল হক, অ্যাডজুটেন্ট (বয়েজ উইং) মেজর মো. জিয়াউর রহমান, অ্যাডজুটেন্ট (গার্লস উইং) ক্যাপ্টেন ফাবলিহা আনিকাসহ প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য, গণমাধ্যমকর্মী ও ক্যাডেটরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।