ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে সংঘর্ষে কেএনএফ সদস্য নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
বান্দরবানে সংঘর্ষে কেএনএফ সদস্য নিহত

বান্দরবান: বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সদস্য নিহত হয়েছেন। এসময় উদ্ধার হয়েছে অস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জাম।

 

শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় রুমা উপজেলা সদর থেকে আট কিলোমিটার দূরে আর্থা পাড়া ও বাছলাং পাড়ার মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর আতঙ্কে কয়েকটি পাড়ার শতাধিক নারী-পুরুষ রুমা উপজেলা সদরে গিয়ে আশ্রয় নিয়েছেন।  

এদিকে রোববার (২৯ জানুয়ারি) সকালে খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে নিহত কেএনএফ সদস্যের লাশ উদ্ধার করে।  

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানিয়েছেন কেএনএফের সশস্ত্র সদস্যরা পাহাড়ে অবস্থান নিয়েছেন- এমন খবরে সেখানে সেনাবাহিনী অভিযান চালায়। এসময় অস্ত্রধারীরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়লে সেনাবাহিনীও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গুলিবিনিময়ের পর আহত বেশ কয়েকজন কেএনএফ সদস্য সেখান থেকে পালিয়ে যান। পরে রোববার ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে কেএনএফের এক সদস্যের মরদেহ পায় সেনাবাহিনী ও পুলিশ। এছাড়া এসময় সেখানে একনলা বন্দুক ও ১০ রাউন্ড অস্ত্র ও গুলিসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। তবে নিহত ব্যক্তির নাম ঠিকানা জানা যায়নি।  

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন শিবলি জানান, আতঙ্কে রুমা উপজেলায় অবস্থান নেওয়া শতাধিক নারী-পুরুষকে সকালে সেনাবাহিনীর পক্ষ থেকে খাদ্য ও চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

২০২০ সাল থেকে পাহাড়ে বম সম্প্রদায়ের কিছু বিপথগামী যুবক কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট নামে একটি সশস্ত্র সংগঠন গড়ে তুলেছেন। আর তাদের নির্মূলে পাহাড়ে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।      

বাংলাদেশ সময়:  ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।