ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে দুই পাথর-বালু ব্যবসায়ীসহ ট্রাক চালককে ৩০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
পঞ্চগড়ে দুই পাথর-বালু ব্যবসায়ীসহ ট্রাক চালককে ৩০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়: হাইওয়ে সড়কের উপর অবৈধভাবে পাথর-বালু স্তুপ করে রাখার দায়ে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দুই পাথর-বালু ব্যবসায়ী ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত ট্রাক চালানোর দায়ে এক ট্রাক চালককে পৃথকভাবে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৮ জানুয়ারি) বিকালে জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের ভাদ্রুবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

প্রশাসন জানায়, উপজেলা প্রশাসনের উদ্যোগে বাংলাবান্ধা-তেঁতুলিয়া-পঞ্চগড় হাইওয়ে সড়কের দুই পার্শ্বে সড়কের জায়গার উপর ও ঢাল দখল করে অবৈধভাবে স্তূপ করে রাখা পাথর, বালু, স্টোন ক্রাশিং ও নেটিং মেশিন অপসারণের লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সড়কের উপর পাথর ও বালু স্তূপ করে রাখার দায়ে মহাসড়ক (নিরাপত্তা, সংরক্ষণ ও চলাচল নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০১ মোতাবেক দুই পাথর ব্যবসায়ীকে ২০ হাজার টাকা এবং ড্রাইভিং লাইসেন্স ব্যতীত ট্রাক চালানোর দায়ে এক চালককে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সোহাগ চন্দ্র সাহা বাংলানিউজকে বলেন, সড়ক দূর্ঘটনা রোধে মহাসড়কের জায়গার উপর স্তূপ করে পাথর-বালু রেখে এবং স্টোন ক্রাশিং ও নেটিং মেশিন বসিয়ে ব্যবসা পরিচালনাকারী ব্যবসায়ীদেরকে অবৈধভাবে রাখা এসব মালামাল অনতিবিলম্বে অন্যত্র অপসারণের জন্য নির্দেশনা প্রদান করা হয়। একই সঙ্গে দুজন ব্যবসায়ীকে (নিরাপত্তা, সংরক্ষণ ও চলাচল নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০১ মোতাবেক জরিমানা আরোপ ও আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, জানুয়ারি, ২০২৩
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।