ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জাতীয় শিশু পুরস্কার বিতরণ করবেন রাষ্ট্রপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
জাতীয় শিশু পুরস্কার বিতরণ করবেন রাষ্ট্রপতি

ঢাকা: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ ও ২০২১ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার দেওয়া হবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রোববার (২৯ জানুয়ারি) বিকেল সোয়া ৪টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

মন্ত্রণালয় জানায়, বাংলাদেশ শিশু একাডেমি ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতাটি দেশের সব উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের অংশগ্রহণে ৩০টি বিষয়ে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় প্রায় সাড়ে ছয় লাখ শিশু অংশগ্রহণ করে। এর মধ্যে প্রতিযোগিতার বিজয়ী ৪৭৪ জন শিশু পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। ২০২০ সালের ছয়জন ও ২০২১ সালের ছয়জন মোট ১২ জনকে রাষ্ট্রপতি পুরস্কার দেবেন।  

অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।  

অনুষ্ঠানে শিশুর উন্নয়ন, বিকাশ ও সুরক্ষা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ উপলক্ষ্যে স্মারকগ্রন্থ ‘আলোর ফুল’ প্রকাশিত হবে।  

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ ও ২০২১ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে সড়ক ব্যানার ও ফেস্টুন দিয়ে সজ্জিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।