ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শনিবার সারাদিন সূর্যের দেখা মেলেনি নীলফামারীতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
শনিবার সারাদিন সূর্যের দেখা মেলেনি নীলফামারীতে

নীলফামারী: হঠাৎ করে গোটা নীলফামারী জেলায় শীত জেঁকে বসেছে। তাপমাত্রা না কমলেও ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে নীলফামারীর জনপদ।

 

শনিবার (২৮ জানুয়ারি) সারাদিন সূর্যের দেখা মেলেনি। কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচলে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, ঘন কুয়াশায় ছেয়ে আছে এই অঞ্চল। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তাপমাত্রা না কমলেও মৃদু বাতাসের কারণে শীতের তীব্রতা বেড়েছে। সৈয়দপুর বিমানবন্দর এলাকায় সকালে দৃষ্টিসীমা ছিল (ভিজিলেবিটি) মাত্র ২০০ মিটার। বিমান চলাচলে প্রয়োজন হয় কমপক্ষে ২০০০ হাজার ভিজিবিলিটি। ফলে উড়োজাহাজ অবতরণ ও উড্ডয়নে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়। দুপুরের পর আবহাওয়ার উন্নতি হলে বিমান চলাচল স্বাভাবিক হয়। তবে আকাশ কুয়াশাচ্ছন্ন রয়েছে বলে জানান তিনি।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, আকাশ কুয়াশাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে কোনো বিমান বাতিল করা হয়নি।  
এদিকে জমিতে থাকা আলুসহ রবি ফসলের ক্ষতির আশঙ্কা করছে কৃষি বিভাগ। ক্ষতির আশঙ্কায় কৃষকরা বোরোর বীজতলা পলিথিনে মুড়িয়ে দিয়েছেন। অনেক স্থানে বীজতলা কুকড়ে গেছে, লালবর্ণ ধারণ করেছে। রোদ উঠলে এই সমস্যা কেটে যাবে বলে জানান কৃষি বিভাগ। মহাসড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।