ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

অনলাইনে পাখি বিক্রি, ১৫০ পাখি উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
অনলাইনে পাখি বিক্রি, ১৫০ পাখি উদ্ধার উদ্ধার হওয়া পাখি

সাভার (ঢাকা): ঢাকার সাভারের চাপাইন ও রাজধানীর মিরপুর থেকে দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির ১৫০টি পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানিয়েছে তারা।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে সাভারের চাপাইন পূর্ব পাড়া থেকে দেশীয় জাতের ১০০টি পাখি উদ্ধার করা হয়। এর আগে রাজধানীর মিরপুর থেকে আরো ৫০টি দেশীয় জাতের পাখি উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ঢাকার পরিদর্শক নার্গিস সুলতানা জানান, দীর্ঘ দিন ধরে বিভিন্ন স্থানে পাখি সংরক্ষণ করে অনলাইনের মাধ্যমে দেশীয় জাতের পাখি বিক্রি করে আসছিল পাখি ব্যবসায়ী শাহ আলম। পরে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের চাপাইন পূর্ব পাড়ায় শাহ আলমের ভাড়া করা গোডাউনে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ১০০টি দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির পাখি।  

এ সময় অভিযানের খবর টের পেয়ে পালিয়ে যায় পাখি ব্যবসায়ী শাহ আলম। এর আগে রাজধানীর মিরপুর থেকে উদ্ধার করা হয় আরও ৫০টি দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির পাখি।

তিনি আরও জানান, উদ্ধারকৃত পাখিগুলো ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে অবমুক্ত করা হয়েছে। এছাড়া পলাতক পাখি ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।