ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষাক্রম সংস্কারের দাবিতে ঈশ্বরদীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
শিক্ষাক্রম সংস্কারের দাবিতে ঈশ্বরদীতে মানববন্ধন

পাবনা (ঈশ্বরদী): শিক্ষাক্রম' ২৩ সংস্কারের দাবিতে পাবনার ঈশ্বরদীতে মানববন্ধন ও সমাবেশ করেছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঈশ্বরদী শহরের স্টেশন রোড প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সেখানে ইসলামী ছাত্র আন্দোলন ঈশ্বরদী শাখার সভাপতি নাহিদুর রহমান নোমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু মুসার সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ মুজাহিদ কমিটি ঈশ্বরদীর ছদর, মাওলানা আব্দুল জলীল, ইসলামী যুব আন্দোলন পাবনা জেলার সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হুসাইন ফরিদী, ইসহাকিতার শিক্ষা সচিব মুফতি মো. মাহমুদুল ইসলাম, মুদ্দারিছ জামেয়া ছিদ্দিকিয়ার মাওলানা হাফিজুর রহমান, বামুক সাধারণ সম্পাদক হয়রত আলী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার্থীদের হাতে যে নতুন বই তুলে দেওয়া হয়েছে সেগুলো ভুলে ভরা। এসব বই আগামী প্রজন্মের ছাত্রদের মেধাশূন্য ও ধ্বংস করতে পারে। তরুন প্রজন্মকে রক্ষা করতে হলে এ পাঠ্যক্রম পড়তে দেওয়া উচিত হবে না। শিক্ষাক্রম ২০২৩ সালের বিতর্কিত পাঠ্যক্রম বাতিল করতে হবে। এছাড়া শিক্ষাক্রম-২৩ সংস্কার, বিতর্কিত সব পাঠ্যক্রম বাতিল ও পাঠক্রম প্রণয়নে জড়িতদের তদন্তপূর্বক শাস্তির আওতায় নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।