ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

খানসামায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
খানসামায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

দিনাজপুর: দিনাজপুরের খানসামা উপজেলায় মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে ওই স্কুলের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার (২৬ জানুয়ারি) বিকেলে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তোভোগী স্কুল ছাত্রীদের অভিভাবকরা।


 
অভিযোগ সূত্রে জানা গেছে, পাঠদানের অজুহাতে বিভিন্ন ভঙ্গিমায় ও অশ্লীল ভিডিও দেখিয়ে ছাত্রীদের হয়রানি করে থাকেন ৪২ নম্বর মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম মাহমুদ (৫৩)।  

দীর্ঘদিন ধরে তিনি এভাবে ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছেন। তার এসব অপকর্মের কথা অভিভাবকদের জানাতে চাইলে বেত্রাঘাত ও পরীক্ষায় ফেল করার হুমকি দিয়ে ছাত্রীদের জিম্মি করে রাখেন ওই সহকারী শিক্ষক। ইতোপূর্বেও এই শিক্ষকের বিরুদ্ধে এমন অনেক অভিযোগ ছিল বলে খোঁজ নিয়ে জানা যায়।  

হয়রানির ঘটনা অভিভাবকরা জানতে পারলে সোমবার (২৩ জানুয়ারি) প্রধান শিক্ষককে মৌখিকভাবে অবহিত করে বিচার দাবি করেন তারা। কিন্তু এতেও কোনো সুরাহা না হওয়ায় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ দেন।  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপী চাঁদ রায় বলেন, হয়রানির বিষয়ে ছাত্রী ও অভিভাবকদের লিখিত অভিযোগ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।  

খানসামা উপজেলার সংশ্লিষ্ট ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারী শিক্ষা কর্মকর্তা অনুপম ঘোষ বলেন, এমন অভিযোগ সত্যিই ন্যাক্কারজনক। অভিযোগের সত্যতা যাচাইয়ের পর ব্যবস্থা নেওয়া হবে।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশিদা আক্তার জানান, লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম মাহমুদ জানান, পারিবারিক বিষয়কে কেন্দ্র করে এলাকার কিছু ব্যক্তির ইন্ধনে এই অভিযোগ করানো হচ্ছে। অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলেও দাবি করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।