ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিড়িয়াখানায় এক টিকিটে দুই দর্শনার্থী, দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
চিড়িয়াখানায় এক টিকিটে দুই দর্শনার্থী, দুদকের অভিযান

ঢাকা: একই টিকিট দুই বা ততোধিক দর্শনার্থীর কাছে বিক্রির মাধ্যমে অর্থ আত্মসাৎ ও রাজস্ব ফাঁকির অভিযোগে মিরপুর জাতীয় চিরিয়াখানায় অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৫ জানয়ারি) সকালে দুর্নীতি দমন কমিশনের এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে।

কমিশনের উপ-পরিচালক মুহাম্মদ আরফি সাদেক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

দুদক প্রধান কার্যালয় সূত্রে জানা যায়, মিরপুর জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষের একটি চক্র একই টিকিট দুইজনের কাছে বিক্রি করে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অর্থ আত্মসাৎ করে আসছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট ইউনিটের দেওয়া তথ্যমতে, অভিযান পরিচালনাকালে টিম ছদ্মবেশে টিকিট কিনে চিড়িয়াখানায় প্রবেশ করে তবে অভিযানে একই টিকিট দুইজনের কাছে বিক্রির এমন কোনো বিষয় দেখতে পায়নি।

দুদক জানায়, চিড়িয়াখানার পরিচালকের সঙ্গে কথা বলে তারা জানতে পারে একই টিকিট দুই জনের কাছে বিক্রির ব্যাপারটি তাদের দৃষ্টিগোচর হলে চিড়িয়াখানা কর্তৃপক্ষ তাৎক্ষণিক ব্যবস্থা নেয়। তাদের কাছে গত বছরগুলোর টিকিট বিক্রি সংক্রান্ত টেন্ডারের বিজ্ঞপ্তি, মূল্যায়ন পত্র ও তৎসংশ্লিষ্ট অন্যান্য রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।