ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

কীর্তনখোলা নদীতে ডুবে কার্গো শ্রমিকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
কীর্তনখোলা নদীতে ডুবে কার্গো শ্রমিকের মৃত্যু

বরিশাল: ব‌রিশালের কীর্তনখোলা নদীতে পড়ে সার বোঝাই কার্গোর মো. ফরিদ (২৮) নামে এক শ্রমিকের মৃত্যু ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৪ জানুয়া‌রি) সন্ধ্যায় বরিশাল নগরের কেডিসি বালুর মাঠ সংলগ্ন নদী‌তে এ দুর্ঘটনা ঘটে।

ফরিদ পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার বা‌সিন্দা মো. শাহ আলমের ছেলে। তিনি সার বোঝাই এমভি ম্যাক্সফালা কার্গোর শ্রমিক ছিল।

কার্গোর মাষ্টার মো. জাকির হোসেন জানান, মংলার হারবাড়িয়া-৮ থেকে ৪-৫ দিন পূর্বে ইউরিয়া সার নিয়ে ব‌রিশাল এ‌সে পৌঁছান। মঙ্গলবার বিকেলে ব‌রিশা‌লের কীর্তনখোলা নদীর কেডিসি বালুরমাঠের বিএডিসির ঘাটে নোঙ্গর করা হয় জাহাজ‌টিকে। সন্ধ্যার পর পন্টুনের উত্তর পাশ থেকে এক লোককে পানিতে পড়ে যেতে দেখে অন্যান্য শ্রমিকরা। প্রথমে ঘাটের কোনো শ্রমিক ভেবেছিলাম। কিছুক্ষন পর শ্রমিকরা এসে জানায় ফরিদকে পাওয়া যাচ্ছে না, তার মোবাইলও কে‌বিনে রয়েছে। এরপর আশপাশে খুজে তাকে না পেয়ে ৯৯৯ কল করা হয়। ফায়ার সার্ভিস এসে পন্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করেছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউ‌নিয়নের সাধারণ সম্পাদক ক‌বি‌র হোসেন বেপারী বলেন, এ‌টি নিছক এক‌টি দুর্ঘটনা, অন্য কিছু নয়। মরদেহ উদ্ধার ক‌র হয়েছে এবং স্বজনদের বিষয়‌টি জানানো হয়েছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক বেলাল উদ্দিন বলেন, খবর পেয়ে ডুবুরি নিয়ে রাতে উদ্ধারে নেমে পড়েন। আধা ঘণ্টার চেষ্টায় পন্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, পরে লাশ কার্গোর মাষ্টারের কাছে হস্তান্তর করেছেন। কার্গোতে ১৫/২০ দিন আগে শ্রমিক হিসেবে চাকুরি নিয়েছিলো ফরিদ।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa