ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

৬০ রাউন্ড গুলি হারালেন বিএমপির নায়েক!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
৬০ রাউন্ড গুলি হারালেন বিএমপির নায়েক!

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ট্রাফিক বিভাগের কার্যালয় থেকে দু‌টি ম‌্যাগজিনসহ ৬০ রাউন্ড গুলি হারিয়ে ফেলেছেন সেখানকার নায়েক মো. মাকসুদুর রহমান। দায়িত্ব পালনের সময় এ দুর্ঘটনা ঘটে তার সঙ্গে।

দীর্ঘদিন পেরিয়ে গেলেও ওই ম্যাগাজিন ও গুলি উদ্ধার করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম।

ওসি জানান, খোয়া যাওয়া গুলিগুলো মহানগর পুলিশের রিজার্ভ ফোর্সের। ট্রাফিক অফিসে এসব গুলি রাখা ছিল, সেখান থেকেই খোয়া গেছে। এখনও উদ্ধার হয়নি। , তবে তদন্ত চলছে।

ট্রাফিক অফিসের একটি দায়িত্বশীল সূত্র মারফত জানা গেছে, ২০২২ সালের শেষ দিকে নগরের কালীবাড়ি রোডের বিএম স্কুল সংলগ্ন বিএমপি ট্রাফিক জোনের কার্যালয় থেকে ওই দুটি ম্যাগাজিন ও ৬০ রাউন্ড গুলি ‌খোয়া যায়। পুলিশের নায়েক মো. মাকসুদুর রহমান দায়িত্ব পালনের সময় অস্ত্রের সরঞ্জামগুলো হারিয়ে ফেলেন।

মহানগরের উপ-পুলিশ কমিশনারের (ট্রাফিক) কার্যালয়টি বিএম স্কুল সংলগ্ন এলাকায় ভাড়া বাসায় পরিচালিত হয়। ঘটনাটির পর থেকে ওই কার্যালয়ে প্রবেশ সীমাবদ্ধ। নিরাপত্তা জোরদারে বাড়ানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।

এসব তথ্য নিশ্চিত করেন মহানগরের উপ-পুলিশ কমিশনার এসএম তানভীর আরাফাত। তিনি বলেন, অস্ত্রের সরঞ্জামগুলো আমাদের নয়, যারা রাতে কার্যালয়ের নিরাপত্তা দেন তাদের। বিষয়টি নিয়ে কোতোয়ালি মডেল থানা কাজ করছে। উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ভালো বলতে পারবেন।

বিষয়টি সম্পর্কে বিএমপি  দক্ষিণ জো‌নের উপ-কমিশনার আলী আশারফ ভূঁঞা বলেন, গুলি খোয়া যাওয়ার ঘটনায় তদন্ত চলমান। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এমএস/এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa