ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

ভাঙ্গায় ১০ গ্রামের মধ্যে সংঘর্ষ, আহত ৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
ভাঙ্গায় ১০ গ্রামের মধ্যে সংঘর্ষ, আহত ৪০

ফরিদপুর: ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ফরিদপুরের ভাঙ্গায় ১০ গ্রামের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ ও সাংবাদিকসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত ১০টি গ্রামের মধ্যে এ সংঘর্ষ হয়।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করতে ৫৪ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ সময় হামলাকারীরা ৩-৪টি দোকান ভাঙচুর ও লুটপাট করে। সংঘর্ষে আহতদের ভাঙ্গা ও ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

জানা গেছে, সকাল ১০টার দিকে ভাঙ্গা কে এম কলেজ মাঠে পৌরসভা ও আলগী ইউনিয়নের কিছু যুবকদের মধ্যে ক্রিকেট খেলা নিয়ে প্রথমে ঝগড়ার সূত্রপাত হয়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে পৌরসভার কাপুড়িয়া সদরদী, হোগলাডাঙ্গি সদরদীসহ আশপাশের গ্রাম ও আলগী ইউনিয়নের সোনাখোলা, মাজারদিয়া, বালিয়াচরাসহ আশপাশের গ্রাম দুই ভাগে বিভক্ত হয়ে সংঘর্ষ লাগে। দুপুর ১২টা থেকে চলা সংঘর্ষ বিকেল ৩টা পর্যন্ত দুইপক্ষে ১০টি গ্রামের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র ও ইট-পাটকেল নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু করে। পুলিশের ভূমিকায় বড় ধরনের ক্ষতি থেকে শত শত দোকানপাট রক্ষা পায়।  

এ ব্যাপারে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, সকালে কয়েকজন যুবক ছেলেদের কে এম কলেজ মাঠে ক্রিকেট খেলা নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে তাদের অবিভাবকরা মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫৪ রাউন্ড গুলি ছুড়তে বাধ্য হই। এখন পর্যন্ত কোনো পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa