ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

বান্দরবানে  ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র ২ সদস্য কারাগারে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
বান্দরবানে  ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র ২ সদস্য কারাগারে 

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের পাহাড়পাড়া থেকে আটক নতুন জঙ্গি সংগঠন ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র দুই সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার আগামী ১৬ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পরে তাদের বান্দরবান কারাগারে নেওয়া হয়।

এর আগে ২৩ জানুয়ারি পাহাড়পাড়ার সাকিনের ইয়াহিয়া গার্ডেন এলাকায় অভিযান চালিয়ে নব্য এ জঙ্গি সংগঠনের শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান সিলেট জেলার শাহপরাণ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মাসকুর রহমান রনবির ও তার সহযোগী মাদারীপুর জেলার রাজৈর থানার বাসিন্দা মৃত আব্দুর রউফ মৃধার ছেলে আবুল বাসার মৃধাকে আটক করে র‌্যাব। পরে নাইক্ষ্যংছড়ি থানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫ বাদী হয়ে ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী (সংশোধনী ২০১৩) আইনে দু’জনের নামে এবং আরও অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করে।  

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  
বান্দরবানে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সস্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রশিক্ষণ আস্তানায় নতুন জঙ্গি সংগঠন ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র বেশ কয়েকজন সদস্য অবস্থান করে সামরিক প্রশিক্ষণ নিচ্ছিলেন। খবর পেয়ে ২০২২ সালের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে অভিযান চালায় র‌্যাব। আর সর্বশেষ ১১ জানুয়ারি অভিযান চালিয়ে বান্দরবানের থানচি ও রুমা উপজেলা থেকে এ সংগঠনের পাঁচ সদস্যকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa