ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মগবাজারের ‘বড় বিস্ফোরণ’ নিয়ে তদন্ত করছে সিটিটিসি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
মগবাজারের ‘বড় বিস্ফোরণ’ নিয়ে তদন্ত করছে সিটিটিসি ঘটনাস্থল পরিদর্শনে সিটিটিসি প্রধান

ঢাকা: রাজধানীর মগবাজারে প্লাস্টিকের ড্রামে বিস্ফোরণের বিষয়ে তদন্ত করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।   

মঙ্গলবার (২৪ জানুয়ারি) ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন সিটিটিসি প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

 

সকাল পৌনে ১০টার দিকে রাজধানীর মগবাজারে একটি ওষুধের দোকানের সামনে প্লাস্টিকের ড্রামে বিস্ফোরণ ঘটে। এতে দুই পথচারীসহ চারজন আহত হন।  

সিটিটিসি প্রধান বলেন, প্লাস্টিকের ড্রামে কী ধরনের বিস্ফোরক ছিল, দেশি ককটেল নাকি অন্য কোনো বিস্ফোরক দ্রব্য, তা জানার জন্য আমাদের বিশেষজ্ঞ টিম কাজ করছে।

তিনি বলেন, প্লাস্টিকের ড্রামটি অসাবধানতাবশত ফেলে দেওয়ার কারণে বিস্ফোরণটি ঘটেছে। বিস্ফোরক কে বা কারা রেখেছিল, কীভাবে এখানে এসেছে, সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।  

বিস্ফোরণের বিষয়ে সিটিটিসির কোনো সন্দেহ রয়েছে কি না- জানতে চাইলে অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, আমরা প্রাথমিকভাবে কোনো কিছু সন্দেহ করছি না। ধারণা করছি, কেউ হয়তো বিস্ফোরকটি রেখে গিয়েছিল। তবে মোটিভ জানতে পারলে আমরা তা বের করতে পারব।

এই বিস্ফোরণের সঙ্গে কোনো জঙ্গি সংশ্লিষ্টতা আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, আমরা এমন কোনো বিষয়ে সন্দেহ করছি না। তবে প্রাথমিকভাবে সব বিষয় সামনে রেখে আমরা কাজ করছি।  

এটি বড় ধরনের বিস্ফোরণ ছিল উল্লেখ করে পুলিশের এই কর্মকর্তা বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ ও বিস্ফোরণের আঘাতের চিহ্ন দেখে আমরা ধারণা করতে পারছি, এটি বড় ধরনের বিস্ফোরণ ছিল।  

বিস্ফোরণে আহতরা হলেন- সাইফুল ইসলাম (৩৬), মো. তারেক (২০), আবুল কালাম (২৫) ও মো. শাহীন (৩০)। বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।