ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধ অনুপ্রবেশকারী দুই ভারতীয় আটক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
অবৈধ অনুপ্রবেশকারী দুই ভারতীয় আটক কুলাউড়া উপজেলার মানচিত্র

মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় অবৈধ অনুপ্রবেশ করার অপরাধে দুই ভারতীয় নাগরিককে আটক করেছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)।

রোববার (২২ জানুয়ারি) উপজেলার শরীফপুর ইউনিয়নের দত্তগ্রাম সীমান্ত এলাকা থেকে আটক করা হয়।

পরে আইনগত ব্যবস্থা গ্রহণের দাপ্তরিক আনুষ্ঠানিকতা শেষে পরের দিন কুলাউড়া থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

সোমবার (২৩ জানুয়ারি) বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন ত্রিপুরা জেলার কবিল থানার বিনয়নগর গ্রামের ফাকিল হাওলাদারের ছেলে মো. ফিরোজ হাওলাদার (৩০) ও ভালসাড জেলার পালগ্রাম থানার হাকিম খানের ছেলে মো. মাইকেল খান (৩২)।

কর্নেল মিজানুর রহমান শিকদার জানান, রোববার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশকালে দত্তগ্রাম সীমান্ত এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে চালকবিহীন একটি সিএনজি অটোরিকশা আটক করে জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটকরা বিনা পাসপোর্টে ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ করেছিল। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে কুলাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক জানান, আটকদের বিজ্ঞ আদালতের মাধ্যমে দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
বিবিবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।