ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে দুই ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
সাভারে দুই ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা

সাভার (ঢাকা): সাভারে অবৈধভাবে ইট পুড়িয়ে বাজারজাত করায় দুই ইটভাটা মালিককে ৩০ লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন। এ সময় ভাটা দুটি গুঁড়িয়ে দেওয়া হয়।

রোববার (২২ জানুয়ারি) তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন।

অভিযান শেষে ইসমাইল হোসেন বলেন, ওই এলাকায় এমবিএম ও একেএম ব্রিকসে অভিযান পরিচালনা করা হয়েছে। তারা পরিবেশ অধিদপ্তরের কোনো বৈধ ছাড়পত্র ছাড়াই ইট পুড়িয়ে পরিবেশ দূষণ করে আসছিলেন। এছাড়া তারা কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় এমবিএম ব্রিককে ১৫ লাখ ও একেএম ব্রিককে ১৫ লাখ করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ভাটার আংশিক অংশ গুড়িয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, একেএম ব্রিকসের মালিক মোহাম্মদ ইকবাল হোসেন ও এমবিএম এর মালিক হাবিবুল্লাহ হাবিব বৈধ কাগজপত্রের তোয়াক্কা না করে দীর্ঘ দিন ধরে এ ভাটা পরিচালনা করে ইট বাজারজাত করে আসছিলেন।

অভিযানে আরও উপস্থিত ছিলেন সাভার মডেল থানার পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসএফ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।