ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কূটনীতিক তৌহিদুলকে ‘ভেরি গুড অফিসার’ বললেন পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
কূটনীতিক তৌহিদুলকে ‘ভেরি গুড অফিসার’ বললেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: ২০১৩ সালে ইতালির মিলানে কনসাল জেনারেল হিসেবে কর্মরত অবস্থায় মো. তৌহিদুল ইসলামের বিরুদ্ধে এক নারী সহকর্মীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ ওঠে। কিন্তু তাকে ‘ভেরি গুড অফিসার’ আখ্যা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এ কূটনীতিককে ‘তুখোড় ছেলে’ মন্তব্যও করেন তিনি।

এ ছাড়া কূটনীতিক মো. তৌহিদুল ইসলামকে অস্ট্রিয়ায় রাষ্ট্রদূত নিয়োগের প্রস্তাব নাকচ করার পেছনে মন্ত্রণালয়ের সহকর্মীরা জড়িত থাকলেও তার পক্ষই অবলম্বন করবেন বলে জানান মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিছু মানুষের চরিত্রই হচ্ছে অন্যের ভালো না চাওয়া। এই তালিকায় আছে মিডিয়াও। ওপরে ওঠানোর চেষ্টা কেউ করেন না, শুধু নামানোর চেষ্টা করেন।

শনিবার (২১ জানুয়ারি) সিলেটের চাঁনপুর এলাকায় সুরমা নদীর খনন কাজের উদ্বোধন শেষে বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন।

কূটনীতিক তৌহিদুলের ব্যাপারে তিনি আরও বলেন, বর্তমানে তিনি আমাদের অ্যাম্বাসেডর ইন সিঙ্গাপুর। তাকে আমরা ভিয়েনাতে দিতে চাই। সেখানে গিয়ে মাল্টি ন্যাচারাল কাজ আছে আমাদের ধারণা। তিনি যখন অ্যাডমিনিস্ট্রেটিভ পরীক্ষা দেন, তখন সারা বাংলাদেশের তিনিই প্রথম হন। তিনি তার ব্যাচের ফার্স্টবয়ও ছিলেন। অত্যন্ত ভালো, তুখোড় ছেলে। এখন উনাকে টেনে কীভাবে নামানো যায়, সেজন্য তার মন্ত্রণালয়ের লোকজন, তারই বন্ধুবান্ধবরা কন্টিনিউয়াসলি (প্রতিনিয়ত) চেষ্টা করে যাচ্ছেন।

মোমেন আরও বলেন, বাংলাদেশ চারটা বড় ইউএনও’য় চারটা বড় রিকগনিশন নেয়। একটা হচ্ছে শান্তি ও সংস্কৃতি। একটা অটিজমের ওপর, অন্যটি মানুষের ক্ষমতায়ন। এই দুটোয় তৌহিদুল প্রথম কাউন্সিলর ছিলেন। কিন্তু তার শত্রু আছে। তিনি যখন মিলানে কনসাল জেনারেল ছিলেন শত্রুরা একটা মেয়েকে তার পেছনে লাগিয়ে দেয়। একটা কেলেঙ্কারির চেষ্টা করে। তখন সাসপেন্ড করা হয়। অনেক ইনভেস্টিগেশন করা হয়, সরকারের-আপনাদের টাকা খরচ করা হয়। পরে দেখা যায় একেবারে বানোয়াট। তারপর তার প্রমোশন হয়, তারপর অ্যাম্বাসেডর হন। এখন তার বিরুদ্ধে আবার লেগেছে একদল, তারই বন্ধুবান্ধব হবে। আর না হয় পত্রিকায় এগুলো গেল কীভাবে? হি ইজ অ্যা ভেরি গুড অফিসার। আমি যতদিন আছি, আই উইল ডিফেন্ড হিম।

সুরমা নদীর খনন প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষের কষ্ট ও দুর্গতি নিরসনে সুরমা নদীর খনন কাজ শুরু হয়েছে। বন্যার প্লাবন ও নদী ভাঙন রোধে এ পরিকল্পনা কাজে আসবে।

এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।