ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১১ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
১১ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

ঢাকা: দীর্ঘ ১১ বছর ধরে পলাতক গাইবান্ধার জিল্লুর রহমান হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আরিফুল ইসলামকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

বুধবার (১৮ জানুয়ারি) দিনগত রাতে রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান জানান, ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি ভিকটিম জিল্লুর রহমানকে জমি নিয়ে বিরোধের জেরে হত্যা করা হয়। এ ঘটনায় আরিফসহ ১২ জনকে আসামি করে গাইবান্ধার পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

আদালত মামলার বিচারকার্য পরিচালনায় স্বাক্ষ্য প্রমাণ ও যুক্তিতর্ক শেষে ভিকটিম জিল্লুর রহমান হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অপরাধে আরিফুল ইসলামকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। মামলার পর থেকেই আসামি আরিফুল পলাতক ছিলেন।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে ১১ বছর ধরে ছদ্মবেশে সাভার, আশুলিয়া, ধামরাই, গাজীপুর, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন স্থানে অবস্থান করে আসছিলেন আরিফ। এই সময় তিনি ক্রমাগত পেশা ও অবস্থান পরিবর্তন করে আসছিলেন। সর্বশেষ র‌্যাব-৪ এর অভিযানে রামপুরা থেকে আরিফকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আরিফকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান লে. কর্নেল আবদুর রহমান ।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
পিএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।