ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শুক্রবার থেকে শুরু হচ্ছে ১২ দিনব্যাপী ‘মাদারীপুর উৎসব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
শুক্রবার থেকে শুরু হচ্ছে ১২ দিনব্যাপী ‘মাদারীপুর উৎসব’

মাদারীপুর: শুক্রবার (২০ জানুয়ারি) থেকে ১২ দিনব্যাপী শুরু হচ্ছে 'মাদারীপুর উৎসব'। মাদারীপুর জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে দেশব্যাপী পরিচিত করার লক্ষ্যেই ১২ দিনব্যাপী ‘মাদারীপুর উৎসব’ এর আয়োজন।

শুক্রবার এই উৎসব উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।  

বুধবার (১৮ জানুয়ারি) মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।  

জেলা প্রশাসক বলেন, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে মাদারীপুর জেলা। পদ্মা সেতুর উদ্বোধন হওয়ার পর এই জেলায় উন্নয়ন কর্মযজ্ঞের অগ্রগতি শুরু হয়েছে। এখন উন্নত ও স্মার্ট জেলা হিসেবে মাদারীপুরের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে দেশব্যাপী পরিচিত করা, বিনিয়োগের বিকাশ, পর্যটনের দ্বার উন্মোচনসহ অন্যান্য সম্ভাবনাময় খাতসমূহের প্রতি জনগণের আগ্রহ, উৎসাহ ও সচেতনতা সৃষ্টির লক্ষে ১২ দিনব্যাপী এক উৎসবের আয়োজন করা হয়েছে। '

শুক্রবার বিকেল ৩টায় শহরের আচমত আলী খান স্টেডিয়াম মাঠে ‘মাদারীপুর উৎসব-২০২৩’ ও শিল্প ও বাণিজ্যমেলার উদ্বোধন করবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। উৎসবের প্রথম দিন স্টেডিয়াম মাঠে চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের চিত্রকর্ম প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অন্য ১১দিন জেলার ৫টি উপজেলায় আলাদাভাবে উৎসবের বিভিন্ন পর্ব অনুষ্ঠিত হবে। এর মধ্যে গোল্ডকাপ দাবা, কাবাডি, টেনিস, ক্রিকেট, হ্যান্ডবল ও ব্যাডমিন্টন টুর্নামেন্ট, পিঠা উৎসব, ম্যারাথন, মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান ‘প্রজন্মকে জানি’, সাহিত্য সম্মেলনসহ ২৬টির বেশি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সবশেষ দিনে শিবচর উপজেলায় উদ্যোক্তা সম্মেলন, জব ফেয়ার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎসবের সমাপনী হবে।
 
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামীমা শারমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম, পল্লব কুমার হাজরা এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।