ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে দুর্বিষহ যানজট নিরসনের দাবিতে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
চাঁদপুরে দুর্বিষহ যানজট নিরসনের দাবিতে সংবাদ সম্মেলন

চাঁদপুর: চাঁদপুর শহরে দুর্বিষহ যানজট নিরসনে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণের দাবিতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা রিজিওনের আয়োজনে রাজনৈতিক ফেলোদের সংবাদ সম্মেলন হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরামের সভাপতি ও চাঁদপুর জেলা বিএনপি নেতা মনির চৌধুরীর সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন ২২তম রাজনৈতিক ফেলো ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন খাঁন আকাশ।

তিনি বলেন, চাঁদপুরে যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ফেলো ও তরুণ রাজনীতিবিদরা একসঙ্গে কাজ করছেন। চাঁদপুর পৌর এলাকায় প্রধান সড়কসমূহে প্রতিনিয়ত যানজটের কারণে জনদুর্ভোগের শহরে পরিণত হয়েছে এবং ধীরে ধীরে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে।

বিশেষত শহরের বাবুরহাট মতলব রোড, কলেজ রোড, ওয়ারলেম মোড়, চাঁদপুর জজকোট, বাসস্ট্যান্ড, মিশন রোড, ছায়াবাণী, চিত্রলেখার মোড়, বিপণীবাগ, কলেজ গেট, কালিবাড়ী মোড়, পালের বাজার যানজট প্রায় সময় ভয়াবহ আকার ধারণ করে।

অপরিকল্পিত যানবাহনের সংখ্যা বৃদ্ধি, ব্যাটারি ও সিএনজি চালিত অতিরিক্ত অটোরিক্সা শহরের মধ্যস্থলে বাস ও ট্রাক টার্মিনাল স্থাপন, পর্যাপ্ত সংখ্যক ট্রাফিক পুলিশের অভাব, অদক্ষ ড্রাইভিং, ট্রাফিক আইন অমান্য করা, অপ্রশস্ত সড়ক, হকারদের ফুটপাত দখল বিভিন্ন কারণে যানজটের সৃষ্টি হয়। ফলে সাধারণ মানুষ স্বাভাবিক যাতায়াতজনিত জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা ও সাংবাদিকরা বক্তব্য রাখেন। সঞ্চালনায় ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জ্যেষ্ঠ রিজিওনাল ম্যানেজার আবুল বাশার ও পোগ্রাম অ্যাসোসিয়েট মাসুদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।