ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে মো. ওমর ফারুক (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ের বিজ্ঞ দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন।

২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) ও ১৪ (গ) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এ সাজা দেওয়া হয়। এ মামলায় অপর অভিযুক্ত মো. রবিউল ইসলামকে খালাস দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত ওমর ফারুক বালিয়াডাঙ্গী উপজেলার বালিয়াবস্তি গ্রামের মো. আব্দুল আজিজের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৬ আগষ্ট রানীশংকৈল উপজেলার কনরাইট (কুমোরগঞ্জ) বাজারে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. খাজিম উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশ জানতে পারে যে ওমর ফারুক চার্জার অটোতে করে মাদকদ্রব্য বহন করছেন। পরে রানীশংকৈল উপজেলার নেকমরদ বাজারের সামনে সন্দেহাতিতভাবে তার অটোতে তল্লাশি চালানো হয়। সেখানে একটি জারকিনের ভেতরে বিশেষ কৌশলে থাকা ১৮৯ বোতল ফেনসিডিলসহ ওমর ফারুককে আটক করে পুলিশ।

ফারুককে জিজ্ঞাসাবাদের পরে মামলার অপর অভিযুক্ত রানীশংকৈল উপজেলার জগদল (নদীবস্তি) গ্রামের মো. ইয়াসিন আলীর ছেলে মো. রবিউল ইসলামের কাছে থেকে সেগুলো এনেছেন বলে জানান।

ততকালীন রানীশংকৈল থানার এসআই আহসান হাবীব তদন্ত করে ২৮ অক্টোবর ২০২০ এ ফারুককে দোষী সাব্যস্ত করে চার্জশিট প্রতিবেদন জমা দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলী অ্যাডভোকেট শেখর কুমার রায় বাংলানিউজকে বলেন, মামলার দীর্ঘ তদন্ত শেষে ফারুকের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ও সন্তোষজনকভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ লাখ টাকা জরিমানা করেছেন। এছাড়া অপর অভিযুক্ত মো. রবিউল ইসলামের বিরুদ্ধে করা অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।