ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সকালে যানজটহীন সড়ক, দুপুর-বিকেলে শঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
সকালে যানজটহীন সড়ক, দুপুর-বিকেলে শঙ্কা রাজধানীর বাংলামোটর এলাকা থেকে তোলা ছবি

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার (১৬ জানুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন সড়কে যানবাহনের চাপ কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহন।

আর এদিন আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচি ঘিরে দুপুর ও বিকেলের দিকে যানজট সৃষ্টির শঙ্কা রয়েছে।

সকাল থেকে রাজধানীর আগারগাঁও, বিজয় সরণি, খামারবাড়ি, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর ও শাহবাগ এলাকা ঘুরে দেখা যায়, যানবাহনের চাপ কমই ছিল। তবে বেলা যত গড়াচ্ছে, ততই বাড়ছে যানবাহনের সংখ্যা।  

এদিকে, আজ বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশের দিন ঢাকায়  কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। আর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ওই দিন বিকেল ৩টায় ভাটারার ১০০ ফুট সড়কে ‘শান্তি’ সমাবেশ করবে।

প্রেস ক্লাবগামী বিকল্প পরিবহনের যাত্রী আরমান হোসেন পল্লবী থেকে ওঠেন বাসে। তিনি বলেন, আমি পল্লবী থেকে বাসে উঠলাম সকাল ১০ টায়। সড়কে তেমন জ্যাম পেলাম না। আগারগাঁও ও খামারবাড়িতে সিগনাল পেলাম। ৩০ মিনিটে বাসে করে চলে এলাম ফার্মগেট।  

তিনি বলেন, তবে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিতে আজ সোমবার দুপুরের পর থেকে জ্যাম হবে মনে হচ্ছে। দুই রাজনৈতিক দলের নেতাকর্মীরা চলাচল করবেন। আর এই কারণেই সৃষ্টি হবে ব্যাপক যানজট।

 
বাংলামোটর এলাকায় সিগন্যালে দাড়িয়ে থাকা বিহঙ্গ পরিবহনের কন্ডাক্টর মো. কালাম বলেন, আমি মিরপুর এলাকা থেকে বাস নিয়ে এলাম। সড়কে তেমন জ্যাম পাইনি। এখন সিগনালে দাঁড়িয়ে আছি। আজ বিকেলে জ্যাম হওয়ার সম্ভাবনা আছে।

বিকল্প পরিবহনের চালক মো. আলম বলেন, আমি সকাল ১০টায় মিরপুর থেকে প্রথম ট্রিপ নিয়ে বের হয়েছি। এখন পর্যন্ত সড়কে জ্যাম পাইনি। ২-৩ টি সিগন্যালে পড়েছিলাম।  

শাহবাগে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট কাজী বিপ্লব বাংলানিউজকে বলেন, সকাল থেকে সড়কের যানবাহনের চাপ একটু কম। কিন্তু জ্যাম হওয়ার সম্ভাবনা আছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২

এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।