ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে বিপন্ন প্রজাতির শকুন উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
ফেনীতে বিপন্ন প্রজাতির শকুন উদ্ধার

ফেনী: ফেনীর সোনাগাজী থেকে বিপন্ন প্রজাতির হিমালয় গ্রিফন শকুন উদ্ধার করেছে বন বিভাগ ও প্রাণী বিষয়ক সংগঠন ফেনী ওয়াইল্ড লাইফ রেস্কিউ টিম।  

রোববার (১৫ জানুয়ারি) দুপুর বিকেলে ফেনী ওয়াইল্ড লাইফ রেস্কিউ টিমের কাছে খবর আসে সোনাগাজী চরখন্দকার ইঞ্জিনিয়ার পাড়ায় একটি হিমালয় গ্রিফন শকুন আহত অবস্থায় স্থানীয়দের হাতে আটক রয়েছে।

পরবর্তীতে ফেনী ওয়াইল্ড লাইফ রেস্কিউ টিমের ডিরেক্টর অ্যান্ড রেস্কিউয়ার সাইমুন ফারাবি তাৎক্ষণিক বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের ইন্সপেক্টর আবদুল্লাহ আল সাদিকে বিষয়টি জানান। তিনি ফেনী বন বিভাগের ফরেস্টার বাবুল চন্দ্র ভৌমিক সঙ্গে আলোচনা করে সোনাগাজী উপজেলা বন বিভাগ কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে হিমলায়ন শকুনটি উদ্ধার করেন। পরে প্রাথমিক চিকিৎসার জন্য ফেনী ওয়াইল্ড লাইফ রেস্কিউ টিমের তত্ত্বাবধানে রাখার জন্য শকুনটি হস্তান্তর করে ফেনী বন বিভাগ। সুস্থ হওয়ার পর বন্যাপ্রাণী অপরাধ দমন ইউনিটের নির্দেশনায় প্রকৃতিক পরিবেশ অথবা বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ