ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
পিরোজপুরে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ 

পিরোজপুর: পিরোজপুরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও  জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন। এ সময় তিনি বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশে স্বাধীন হতো না।

 

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তিনিই স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়েছিলেন। তার ঘোষণার পর দেশের স্বাধীনতা প্রেমি মুক্তিযোদ্ধারা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। সেদিন এ ঘোষণা প্রদানে দেশের স্বাধীনতা ছাড়া তার নিজস্ব কোনো স্বার্থ ছিলো না।

তিনি আরও বলেন, কোনো ক্রমে দেশ স্বাধীন না হলে একজন সেনা কর্মকর্তা হিসাবে তাকে কঠিন বিচারের মুখোমুখি হতে হতো। কিন্তু জিয়াউর রহমানের এমন ত্যাগের কথা আজ শাসক দল অস্বীকার করতে চাচ্ছে। তারা এমন ইতিহাসকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চাচ্ছে। শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে আজ হত্যা করে দেশে এক নায়কতন্ত্র কামনা করছে। বিরোধী মতের লোকদের কণ্ঠকে রোধ করতে তাদের টুটি চেপে ধরছে। এভাবে একটি দেশ চলতে পারে না। সকল দেশপ্রেমিক নাগরিকের উচিত সরকারের এমন শাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।  

জেলা বিএনপির আহ্বায়কের নিজস্ব অর্থায়নে শহরের শিকারপুরের ভাইভাই মঞ্জিলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক মো. তৌহিদুল ইসলাম, জেলা জাসাসের সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহিদ, সাংগঠনিক সম্পাদক মো. রিয়াজ ফকির, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদ হাওলাদার প্রমুখ।  

এ সময় শহরের বিভিন্ন ওয়ার্ডের প্রায় দুই শতাধীক গরীব অসহায় নারী-পুরুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।