ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মারা গেছে ‘সেই’ ৪ জমজ শিশুর একজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
মারা গেছে ‘সেই’ ৪ জমজ শিশুর একজন

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে দরিদ্র এক দম্পতির ঘরে একত্রে জন্ম নেওয়া ৪ শিশুর মধ্যে এক জনের মৃত্যু হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) ভোরে ৩ কন্যা শিশুর মধ্যে একজনের মৃত্যু হয়।

এর আগে গত ৭ জানুয়ারি রাতে ঢাকার আদ-দ্বীন হাসপাতালে অস্ত্রোপচার মাধ্যমে তিন মেয়ে ও এক ছেলের জন্ম দেন এক নারী। অসুস্থ থাকায় জন্মের পরই তাদের আইসিইউতে রাখা হয়। তবে আর্থিক সামর্থ্য না থাকায় গত শুক্রবার (১৩ জানুয়ারি) ২ শিশুকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। রোববার ভোরে তাদের একজনের মৃত্যু হয়েছে।

নবজাতকদের বাবা আনোয়ার শিকদার বলেন, আল্লাহ আমাকে একসঙ্গে ৩ মেয়ে ও এক ছেলে দিয়েছিলেন। কিন্তু জন্মের পরই ওদের আইসিইউতে রাখা হয়। হাসপাতালের খরচ প্রতিদিন প্রায় ৭০ হাজার টাকা জোগাতে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সবার কাছ থেকেই ঋণ নিয়েছি। এক পর্যায়ে আর টাকা জোগাতে না পেরে দুই মেয়েকে আইসিইউ থেকে বের করে বাড়ি পাঠিয়ে দেই। এতে হাসপাতালের খরচও অনেক কমে গেছে। কিন্তু বাড়িতে পাঠানো দুই মেয়ের মধ্যে একজন মারা গেছে।

উল্লেখ্য, শিবচরের সন্যাসীরচর এলাকার আনোয়ারের স্ত্রী পিংকির বিয়ের প্রায় ৭ বছর পর গত ৭ জানুয়ারি সকালে প্রসব ব্যাথা উঠলে প্রথমে তাকে শিবচরের পাঁচ্চর রয়েল হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকের পরামর্শে সেখান থেকে তাকে ওই দিনই দুপুরে ঢাকার বড় মগবাজার আদ দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ওইদিন রাত ৮ টার দিকে অস্ত্রোপচার মাধ্যমে ৩ মেয়ে ও ১ ছেলের জন্ম দেন পিংকি আক্তার। জন্মের পর অসুস্থ থাকায় ৪ শিশুকেই নিবির পরিচর্যা কেন্দ্র- আইসিইতে রাখা হয়। তবে হাসপাতালের খরচ মেটাতে গিয়ে বিপাকে পড়ে দরিদ্র পরিবারটি। দৈনিক প্রায় ৭০ হাজার টাকা খরচ করতে যেয়ে আর্থিক সংকটে পড়ে পরিবারটি।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।