ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উন্নয়ন প্রকল্প সময়মতো শেষ করার তাগিদ প্রধানমন্ত্রীর

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুন ২৬, ২০১০
উন্নয়ন প্রকল্প সময়মতো শেষ করার তাগিদ প্রধানমন্ত্রীর

ঢাকা: সরকারের উন্নয়ন প্রকল্পের কাজ সময়মতো শেষ করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিটি কাজ সময় মতো শেষ করতে কাজের অগ্রগতি তদারক করা হবে।

শনিবার ডেমরা-তারাবো ফেরিঘাট পয়েন্টে শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত সেতুর উদ্বোধনলকালে দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী একথা বলেন।



বঙ্গবন্ধুর বড় ছেলে ক্রীড়া সংগঠক শেখ কামালের স্ত্রী ক্রীড়াবিদ সুলতানা কামালের নামে সেতুটির নামকরণ করা হয়।

শেখ হাসিনা বলেন, “কার্যাদেশ দেওয়াটাই সব নয়, দ্রুততার সঙ্গে কাজ শেষ করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর এজন্য প্রতিটি কাজের অগ্রগতি তদারক করতে হবে। ”

বর্ষা মৌসুমে পানিপ্রবাহ স্বাভাবিক রাখতে সেতু ও কালভার্টের ব্যবস্থা রেখে রাস্তা-ঘাটের নকশা তৈরির জন্যও সংশিষ্ট কর্তৃপকে নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ বন্যাপ্রবণ দেশ- এ কথা মাথায় রেখেই আপনাদের রাস্তা-ঘাটের নকশা তৈরি করতে হবে, যাতে করে খাল-বিল ও নদী-নালা দিয়ে দ্রুত পানি নেমে যেতে পারে। ”

যোগাযোগ মন্ত্রণালয়ের সড়ক ও জনপথ বিভাগের সচিব মোজাম্মেল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, হাবিবুর রহমান মোলা এমপি ও গোলাম দস্তগীর গাজী এমপি।

শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত ১ হাজার ৭১ মিটার দীর্ঘ ১০ মিটার প্রশস্ত এ সেতু ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটসহ বাংলাদেশের পূর্বাঞ্চলের সঙ্গে ঢাকা মহানগরীর যোগাযোগ ব্যবস্থায় বিশেষ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ২৬, ২০১০
বাসস/কেএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।