ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে গুলিতে যুবদল নেতা নিহত, রিমান্ডে চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
টাঙ্গাইলে গুলিতে যুবদল নেতা নিহত, রিমান্ডে চেয়ারম্যান সাগরদিঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদার: ফাইল ফটো

টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইকে কেন্দ্র করে গুলিতে মালেক মিয়া (৪৫) নামে এক যুবদল নেতা নিহত হন। ওই ঘটনায় সাগরদিঘি ইউনিয়ন পরিষদের গ্রেফতার চেয়ারম্যান হেকমত সিকদারকে দুই দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি।

টাঙ্গাইল সিআইডির পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আতাউর রহমান আকন্দ বাংলানিউজকে জানান, তারা সরেজমিনে ঘটনার তদন্ত শেষে রোববার (০১ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে হেকমত সিকদারকে গ্রেফতারের পর সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করা হয়। পরে ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসানাত সোমবার (০২ জানুয়ারি) রিমান্ড শুনানির দিন ধার্য করে চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে দুপুরে ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসনাত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০১৮ সালের ২৯ মার্চ ভোর ৪টার দিকে সাগরদিঘি ইউনিয়নের সোনামুড়ি গুপ্তের বৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেকমত শিকদার ও তার লোকজন ওই ভোটকেন্দ্রে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভরছিলেন। এ সময় স্থানীয় লোকজন ও বিএনপি সমর্থকরা বাধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষের সময় প্রতিপক্ষের ছোড়া গুলিতে স্থানীয় ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মালেক মিয়া নিহত হন। এ ঘটনায় নিহতের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে ২ এপ্রিল ঘাটাইল থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি একাধিক তদন্তকারী সংস্থা তদন্তের পর সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।