ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ৩৪০টি মণ্ডপে দুর্গা পূজার সাড়ম্বর প্রস্তুতি

মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০
কিশোরগঞ্জে ৩৪০টি মণ্ডপে দুর্গা পূজার সাড়ম্বর প্রস্তুতি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলায় শারদীয় দুর্গোৎসব উদযাপনের প্রস্তুতি চলছে সাড়ম্বরে। এবার জেলায় ৩৪০টি স্থানে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।



জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এবার কিশোরগঞ্জ সদর উপজেলায় ৪৫টি, করিমগঞ্জে ১০টি, পাকুন্দিয়ায় ২০টি, হোসেনপুরে ১৬টি, কটিয়াদীতে ৩৯টি, বাজিতপুরে ৬৫টি, কুলিয়ারচরে ২৩টি, ভৈরবে ২০টি, ইটনায় ২৪টি, মিঠামইনে ১৩টি, অষ্টগ্রামে ৪০টি, নিকলীতে ১৫টি ও তাড়াইল উপজেলায় ১০টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে সাতটি স্থানে পূজা অনুষ্ঠিত হবে ব্যক্তিগত উদ্যোগে।

শারদীয় উৎসবকে সামনে রেখে কিশোরগঞ্জের সাংস্কৃতিক সংগঠনগুলো নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মহড়া দিচ্ছে। স্থানীয় মার্কেটগুলোতেও জমে উঠেছে পূজার কেনাকাটা।

কিশোরগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন ও সাধারণ সম্পাদক সুবল সরকার বাংলানিউজকে জানান, পূজার আয়োজন প্রায় শেষ পর্যায়ে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষে প্রশাসনের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান পূজা উদযাপন পরিষদ নেতারা।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।