ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হরতালের সমর্থনে সারাদেশে বিক্ষোভ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জুন ২৬, ২০১০

ঢাকা: হরতালের সমর্থনে রাজধানী ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং সমমনা রাজনৈতিক দল ও তাদের অঙ্গ-সংগঠন।

আজ শনিবার বিকেলে এ বিক্ষোভ মিছিল হয়।

বিক্ষোভ মিছিল চলাকালে সারাদেশ থেকে পুলিশ ২/৩ শ’ নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে দাবি বিএনপি’র। অপরদিকে পুলিশের দাবি গ্রেফতারের সংখ্যা ১৩ জন।

বিকেল ৫টায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী-খান সোহেলের নেতৃত্বে ঢাকা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কাকরাইল মোড় ও বিজয়নগর পানির ট্যাঙ মোড় হয়ে পল্টন মোড়ে এসে শেষ হয়। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান গোলাম মোর্তুজার নেতৃত্বে ফকিরাপুল থেকে একটি মিছিল বের হয়ে বিজয়নগর পর্যন্ত যাওয়ার পর গোলাম মোর্তুজাকে গ্রেফতার করে পুলিশ।

উত্তরায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে বিএনপির কর্মীরা। এ সময় পুলিশের সাথে মিছিলকারীদের বাকবিতন্ডা হয়।

মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে  মোহাম্মদপুর-আদাবর এলাকায়, ড. মোশাররফের নেতৃত্বে যাত্রাবাড়ি-সায়েদাবাদ ও শাহজাহানপুর এলাকায় বিক্ষোভ মিছিল হয়েছে।
 
মহানগর ঢাকা ছাড়াও দেশের উপজেলা, জেলা ও বিভাগীয় শহরগুলোতে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও সমমান রাজনৈতিক দলগুলো। মিছিলকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে কোনো এলাকায়।

এদিকে, মহানগর ঢাকাসহ সারাদেশে মিছিলে বাধা এবং দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের বিষয়ে আজ বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি’র মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন। সংবাদ সম্মেলন তিনি পুলিশের এ কর্মকাণ্ডে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন।

উল্লেখ্য ১৯ মে পল্টন ময়দানে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ থেকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ২৭ জুন সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

বাংলাদেশ সময় ২১০০ ঘণ্টা, ২৬ জুন ২০১০
এমএম/এজেড/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।