ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আফগানিস্তানে সেনা পাঠানো নিয়ে বাংলাদেশকে তালিবানের হুঁশিয়ারি

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০
আফগানিস্তানে সেনা পাঠানো নিয়ে বাংলাদেশকে তালিবানের হুঁশিয়ারি

ওয়াসিংটন: যুক্তরাষ্ট্রের আহ্বানে সাড়া দিয়ে আফগানিস্তানে সৈন্য পাঠানোর ব্যাপারে বাংলাদেশকে হুঁশিয়ার করে দিয়েছে তালিবান জঙ্গিরা। যুক্তরাষ্ট্রের মনিটরিং সার্ভিস সাইট সোমবার এ খবর দিয়েছে।



নিউ ইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির সঙ্গে যুক্তরাষ্ট্রের আফগানিস্তান-পাকিস্তান বিষয়ক বিশেষ দূত রিচার্ড হলব্রুকের আলোচনা এবং ঢাকায় পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে এ ব্যাপারে ইতিবাচক মনোভাবের কথা জানানোর পর এ হুঁশিয়ারি উচ্চারণ করে তালিবান।

সাইট জানায়, আফগান তালিবান তাদের ওয়েব সাইট ও জিহাদিস্ট ফোরামে আরবী ও পশতু ভাষায় দেওয়া একটি বার্তায় বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের অনুরোধ ফিরিয়ে দিতে বলেছে।

বার্তায় বলা হয়েছে, “আমরা বিশ্বাস করি, বাংলাদেশ কর্তৃপক্ষের যথেষ্ট ইসলামী শিক্ষা ও রাজনৈতিক প্রজ্ঞা রয়েছে এবং তারা আফগানিস্তানে সেনা পাঠিয়ে ইসলাম ও আফগান জনগণের বিরুদ্ধে অবস্থান নেবে না। ”

এতে আরও বলা হয়েছে, “আমরা আশা করি, বাংলাদেশ এমন একটি ঐতিহাসিক ভুল সিদ্ধান্ত নেবে না। যদি নেয় তাহলে বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমান একটি প্রতিবেশি ইসলামী দেশের বিরুদ্ধে অবস্থান  মেনে নেওয়া হবে না। ”

উল্লেখ্য বাংলাদেশ থেকে জাতিসংঘের শান্তি মিশনে সহযোগিতা করতে বিশ্বের বিভিন্ন দেশে সেনা পাঠানো হয়েছে। তবে আফগানিস্তানে বাংলাদেশের কোনো সেনা পাঠানো হয়নি।

বাংলাদেশ সময় ১০১৫ ঘণ্ট, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।