ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কমতে শুরু করেছে যানজট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কমতে শুরু করেছে যানজট 

টাঙ্গাইল: টাঙ্গাইলে ঘন কুয়াশার কার‌ণে বঙ্গবন্ধু সেতু‌তে রা‌তে দুই ঘণ্টা টোল আদায় বন্ধ থাকায় মহাসড়‌কের সেতুপূর্ব টোলপ্লাজা থেকে বাসাইল উপ‌জেলার বাঐখোলা পর্যন্ত ৩৫ কি‌লো‌মিটার মহাসড়‌কে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে যাত্রী ও চালকরা।

 

তবে দুপুর ১২টার পর থেকে যানজট কমতে শুরু করে এই মহাসড়কে। এতে দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকা চালক ও সাধারণ যাত্রীরা স্বস্তির নিশ্বাস ফেলেন।  

বৃহস্প‌তিবার (২৯ ডি‌সেম্বর) ভোর রাত থে‌কে মহাসড়‌কে এ যানজ‌টের সৃ‌ষ্টি হয়।  

‌বঙ্গবন্ধু সেতুর ট্রা‌ফিক ক‌ন্ট্রোল রুম সূ‌ত্রে জানা গে‌ছে, ঘন কুয়াশায় সেতুর ওপর দুর্ঘটনা এড়া‌তে বুধবার রাত ১২টা থে‌কে রাত ২টা পর্যন্ত পূর্ব ও প‌শ্চিম টোলপ্লাজায় টোল বুথগু‌লো বন্ধ রাখা হয়। প‌রে মহাসড়‌কে গা‌ড়ির দীর্ঘসা‌রি ও যানজ‌ট সৃ‌ষ্টি হওয়ায় উভয়পা‌ড়ে ১৪‌টি টোলবু‌থের ম‌ধ্যে সেতুপূর্ব পা‌ড়ে দুইটি ও প‌শ্চি‌মের দুইটি টোলবুথ খোলা রাখা হয়।  

চালকরা জানান, কুয়াশা বে‌শি হ‌লেই সেতু‌তে টোল আদায় বন্ধ রাখা হয়। দীর্ঘ সময় গা‌ড়ি বন্ধ থাকায় চালকরাও ঘু‌মি‌য়ে প‌ড়েন। অনে‌কেই এলো‌মে‌লোভা‌বে গা‌ড়ি রে‌খে সড়ক আট‌কি‌য়ে রা‌খে। এছাড়া সকা‌লের দি‌কে মহাসড়‌কে গা‌ড়ির চাপ বে‌ড়ে যায়। ফ‌লে যানজ‌টের সৃ‌ষ্টি হয়।
 
বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) শ‌ফিকুল ইসলাম জানান, ক‌য়েক‌দিন ধ‌রেই ঘন কুয়াশার কার‌ণে সেতু‌তে টোল আদায় বন্ধ থাকায় সকা‌লের দি‌কে মহাসড়‌কে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়। বৃহস্প‌তিবার ভোর রাত থেকে মহাসড়কে যানবাহনের সারি দীর্ঘ হতে থাকে। দুপুর ১২টার পর থেকে যানজট কমতে শুরু করে। দুপুরের মধ্যে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।