ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেন্টমার্টিন উপকূল থেকে ২টি বাংলাদেশি মাছ ধরার ট্রলার নিয়ে গেছে নাসাকা

আনছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

কক্সবাজারঃ মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী ‘নাসাকা’ অস্ত্রের মুখে বাংলাদেশি ২টি মাছ ধরার ট্রলার নিয়ে গেছে। সোমবার বেলা ৩টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ এলাকা থেকে ওই দু’টি ট্রলার নিয়ে যায় তারা।



তবে কয়েক ঘণ্টা পরে অন্য একটি ট্রলারে ১৬ জন মাঝিমাল্লাকে বাংলাদেশ উপকূলে ফেরত পাঠায় নাসাকা।

এ ব্যপারে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমদ বাংলানিউজকে জানান, ‘সোমবার দুপুরের দিকে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপের অদূরে পশ্চিম বঙ্গোপসাগরে মাছ শিকারে থাকা ৩টি বাংলাদেশি ট্রলারকে ঘিরে ফেলে নাসাকা বাহিনী। নাসাকা সদস্যরা অস্ত্রের মুখে মাঝিমাল্লা ও ৩টি ট্রলারই মিয়ানমার উপকূলে নিয়ে যায়। পরে ৩টি ট্রলারের একটিতে ১৬ জন মাঝিমাল্লাকে ফেরত পাঠায় তারা। ’

ফিরে আসা এক মাঝি রফিক আলম সাংবাদিকদের জানান, ‘নাসাকা সদস্যরা ৩টি ট্রলারের বিপুল পরিমাণ জাল, মাছ লুট করে একটি ট্রলারে সকল মাঝিমাল্লাকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে’।

নৌ বাহিনীর সেন্টমার্টিন কনটিনজেন্ট ইনচার্জ লে  কর্নেল আবদুল আজিজ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে তার দাবি, ঘটনা দুপুরের দিকে ঘটলেও তিনি জানতে পেরেছেন বিকেলের দিকে। তবে সেই সময় সাগর সম্পূর্ণ ফাঁকা থাকায় কিছু করার ছিল না।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮ ঘণ্টা, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।