ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাংনীতে রাস্তায় মাটি ফেলায় ৫ ইটভাটা মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
গাংনীতে রাস্তায় মাটি ফেলায় ৫ ইটভাটা মালিককে জরিমানা

মেহেরপুর: রাস্তায় মাটি ফেলে জনসাধারণের জনদূভোর্গ সৃষ্টির অপরাধে গাংনী উপজেলার পাঁচটি ইটভাটার মালিককে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্ঘলবার (২৭ ডিসেম্বর) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী খানম এ জরিমানা করেন।

এছাড়া ভাটায় মাটি পরিবহনের সময় সেগুলো যে দুই রাস্তার পড়ে তা অপসারণ করার নির্দেশ দিয়ে পরবর্তীতে এমনটি আর না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা হয়েছে।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- গাংনী উপজেলার গাঁড়াডোব পোড়াপাড়া এলাকার ফাইভ স্টার ব্রিকস্, মোয়াজ ব্রিকস্, আরএসবিসি ব্রিকস এবং মালশাদহ-বারাদী সড়কের হাড়িয়াদহ এলাকার ঢাকা ব্রিকস, এএসবি ব্রিকস্।

ইউএনও মৌসুমী খানম বলেন, মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পোড়াপাড়া ও গাংনীর মালশাদহ-বারাদী সড়কে পাশে একাধিক ইটভাটা রয়েছে। তারা বিভিন্ন স্থান থেকে মাটি বহন করার সময় সেগুলো রাস্তায় ফেলে জনগনের দূর্ভোগ সৃষ্টি করেছেন। এই অপরাধের কারণে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর আওতায় এসব ইটভাটার মালিকদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।