ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ৫ ইটভাটায় অভিযানে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
ফরিদপুরে ৫ ইটভাটায় অভিযানে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

ফরিদপুর: ফরিদপুরে পাঁচটি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের। এ সময় ইটভাটা থেকে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা আদায় ও দুইটি ইটভাটার আংশিক ভেঙে ফেলা হয়েছে।

 

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) লঙ্ঘনের দায়ে মঙ্গলবার জেলার নগরকান্দা ও বোয়ালমারী উপজেলায় পাঁচটি অবৈধ ইটভাটায় জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার এবং ইট প্রস্তুতে অবৈধভাবে মাটি ও কাঠের ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। ভবিষ্যতেও অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহফুজুর রহমান। মোবাইল কোর্ট অভিযানে প্রসিকিউশন প্রদান করেন, পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক মো. জাহিদ হাসান। এছাড়া এ সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।