ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

বাংলানিউজ ডেস্ক: | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জুন ২৬, ২০১০


জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় স¤পর্কিত স্থায়ী কমিটির সভা আজ শনিবার সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় সংসদে উত্থাপিত ২০১০-১১ অর্থ বছরের বাজেটের বিভিন্ন দিক পর্যালোচনা করা হয়।

জনগণের চাহিদার নিরিখে বাজেট পাসের পূর্ব মুহুর্ত পর্যন্ত কীভাবে বাজেটকে আরও ফলপ্রসূ ও সমৃদ্ধ করা যায় সে ব্যাপারে দিক নির্দেশনা দেওয়া হয়।

এসময় সংসদীয় কমিটিসমূহ ও বিভিন্ন পর্যায়ের আলোচনা, পর্যালোচনা ও পরামর্শগুলো প্রয়োজনীয় ক্ষেত্রে বিবেচনা করার ব্যাপারে মতামত ব্যক্ত করা হয়।

সভায় শিক্ষা, গ্যাস ও বিদ্যুৎ খাতকে প্রাধান্য দেওয়া, খাদ্য নিরাপত্তা, নারীর মতায়ন ও শিল্প কারখানা বৃদ্ধিতে সহযোগিতা, প্রযোজ্য ক্ষেত্রে কর আরোপ অথবা বিয়োজনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় প্রাধাণ্য পায়।
 
কমিটির সভাপতি আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, অধ্যাপক মো: আলী আশরাফ, এ কে এম. মাঈদুল ইসলাম, মোঃ তাজুল ইসলাম, এম এ মান্নান এবং ফরিদা রহমান সভায় অংশগ্রহণ করেন।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, অর্থসচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৫ঘণ্টা, জুন ২৬’২০১০
তথ্য বিবরনী/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।