ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বডিবিল্ডিংয়ে রানারআপ সিলেটের বাবলু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
বডিবিল্ডিংয়ে রানারআপ সিলেটের বাবলু

সিলেট: ন্যাশনাল বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপে মিস্টার বাংলাদেশ রানারআপ হলেন সিলেটে তৌকির আহমদ বাবলু। ৬০ কেজি ওজন ক্যাটাগরিতে প্রায় দেড়শ প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি রানারআপ হয়েছেন।

এই ক্যাটাগরিতে চ্যাম্পিয়ান হয়েছেন ঢাকার নাজিম উদ্দিন।

গত বুধবার (২০-২৩ ডিসেম্বর) পর্যন্ত রাজধানী ঢাকায় এনএসসি টাওয়ারে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

বাবলু সিলেট নগরের ভাঙাটিকর এলাকার ফয়ছল আহমদ ফজলুর ছেলে। তিনি লামাবাজার এক্সম্যান ফিটনেট ক্লাবের প্রতিষ্ঠাতা। ২০২১ সালে ‘ইন্ডিপেন্ডেন্ট ডে’ বডিবিল্ডিং প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ন হন।

একই বছর মিস্টার বাংলাদেশ প্রতিযোগীতায় বেস্ট ইলিভেন থেকে বাদ পড়েন বাবলু। ওই বছর তিনি বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশনের সদস্য হন। এরপর তিনি ৬ মাসে নিজেকে প্রতিযোগিতার জন্য প্রস্তুত করেন।

এ বিষয়ে তৌকির আহমদ বাবলু বাংলানিউজকে বলেন, প্রতিযোগিতার জন্য নিজেকে ৬ মাসে প্রস্তুত করি। এই সময় নিজেকে এক ধরনের বন্দি রেখেছি। নিয়ন্ত্রিত খাওয়া-দাওয়া করেছি। এমনকি পরিবারের কারও সাঙ্গে কথাও বলেছি খুব কম। নিজের শরীরের উপর এক ধরনের নির্যাতন করেছি। বডি ঠিক রাখতে শেষ পর্যায়ে অল্প অল্প পানি খেয়েছিলাম।  

তিনি আরও বলেন, ৬০ কেজির ক্যাটাগরিতে প্রতিযোগিতায় দেড়শ জন অংশ নেন। এরমধ্যে প্রাথমিক বাছাইয়ে বাদ পড়েন ৫০ জন। এরপর ক্রমাগত বাদ পড়তে পড়তে ‘বেষ্ট টেন’ পরবর্তীতে বেষ্ট সিক্সে জায়গা করে নিয়েছি। এরপর বিচারকদের মতামতে আমি রানারআপ হই। নিজে প্রতিযোগিতায় অংশগ্রহণের পাশাপাশি আরও ২ প্রতিযোগীকে প্রস্তুত করে নিয়েছি। একজনের বয়স ৫৩ বছর। আরেকজন জিমের ট্রেইনার তাকেও রেডি করেছি। তাদের প্রস্তুত করার পাশাপাশি নিজেও প্রস্তুত হওয়া একটা কঠিন বিষয় ছিলো আমার জন্য। যেটা সকলের কাছে প্রশংসা কুঁড়ায়। ভবিষ্যতে আরও প্রতিযোগী প্রস্তুত করে জাতীয় পর্যায়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।