ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে গরু চোর সন্দেহে ২ জনকে পিটিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
নড়াইলে গরু চোর সন্দেহে ২ জনকে পিটিয়ে হত্যা

নড়াইল: নড়াইল সদর উপজেলায় গরু চোর সন্দেহে বিক্ষুদ্ধ জনতার হাতে গণপিটুনিতে দুইজনের মৃত্যু হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) গভীর রাতে নড়াইল পৌরসভার বিজয়পুর কাড়ার বিলে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার এস এম কামরুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতদের একজনের পকেটে একটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম মো. আসাদুল শেখ। পিতা মো. গফুর শেখ ও মাতা আরোফা বেগম। ঠিকানা দেওয়া আছে, গ্রাম- জাড়িয়া বারুইডাঙ্গা, ডাকঘর-লখপুর-৯২৪১, ফকির হাট, বাগেরহাট। । অন্য জনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, সম্প্রতি নড়াইলের বিভিন্ন স্থানে গরু চুরি হচ্ছিল। এ জন্য বিভিন্ন এলাকায় স্থানীয়রা পালাক্রমে রাত জেগে পাহারা দিয়ে আসছিলেন। রোববার গভীর রাতে সদর উপজেলার কলোড়া ইউনিয়নের বীড় গ্রামের রেবু বিশ্বাসের বাড়িতে ৫-৬ জনের একটি দল চুরির উদ্ধেশ্যে যান। এ সময় বাছুরের ডাকে রেবু বিশ্বাস ও তার স্ত্রীর বিষয়টি বুঝতে পেরে চিৎকার দিলে আশেপাশের লোকজন তাৎক্ষনিক ছুটে এসে তাদের ধাওয়া করেন।

পরে তারা পালানোর চেষ্টাকালে বিক্ষুদ্ধ জনতা নড়াইল-গোবরা-ফুলতলা সড়কের উজিরপুর পল্লীবিদ্যুতের উপকেন্দ্রের পূর্বপাশে একজনকে ধরে ফেলেন। অন্যজনকে অদুরেই বিজয়পুর কাড়ার বিলের মধ্যে ধরেন। বাকিরা পালিয়ে যেতে সক্ষম হন। উপস্থিত জনতা গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

স্থানীয়রা আরও জানান, এসব চোরেরা দিনের বেলায় এলাকায় ফেরি করে বেড়ায়। গতকাল দিনের বেলা এলাকায় তাদের ফেরি করতে দেখা গেছে।

নড়াইল সদর থানার পুলিশ খবর পেয়ে সোমবার (২৬ ডিসেম্বর) সকালে গিয়ে মরদেহ উদ্ধার করে থানা নেয়।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বাংলানিউজকে বলেন, সম্প্রতি বিভিন্ন এলাকায় গরু চুরির ঘটনা ঘটছে। চোরদের ধরার জন্য স্থানীয়দের সচেতন করাসহ এলাকায় পাহারা বসানো হয়। বীড় গ্রামে গরু চুরির ঘটনায় স্থানীয়রা গণধোলাই দিয়ে দুইজনকে মেরে ফেলেছে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।