ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লাইনচ্যুত বগি উদ্ধার, ময়মনসিংহ-চট্টগ্রামের ট্রেন যোগাযোগ সচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
লাইনচ্যুত বগি উদ্ধার, ময়মনসিংহ-চট্টগ্রামের ট্রেন যোগাযোগ সচল

ময়মনসিংহ: প্রায় তিন ঘণ্টা পর ময়মনসিংহ থেকে চট্টগ্রামের ট্রেন যোগাযোগ সচল হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার করা হয়।

এর আগে সকাল সাড়ে ৭ টায় নগরীর কেওয়াটখালী এলাকার রেল ব্রীজের সংলগ্ন ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়।  এতে ময়মনসিংহের সাথে চট্টগ্রাম, জারিয়া ও মোহনগঞ্জের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ময়মনসিংহ রেলওয়ে লোকো শেডের ইনচার্জ ইঞ্জিনিয়ার আব্দুর রহিম এই তথ‍্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনটি সম্প্রতি বেশ কয়েকবার লাইনচ্যুত হওয়ায়। এটি মেরামতের জন্য চট্টগ্রামের পাহাড়তলি কারখানাতে পাঠানো হচ্ছিল। যাত্রা শুরুতেই কেওয়াটখালী রেল ব্রীজের কাছে একটি বগি লাইনচ্যুত হয়।  

এ ঘটনার পরপরই আমারা উদ্ধারকারী ট্রেন নিয়ে ঘটনাস্থলে এসে উদ্বার কাজ শুরু করি। প্রায় তিন ঘণ্টার পর ট্রেনটি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে। এর ফলে বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।  
 
এর আগে গত ১৭, ১১ ডিসেম্বর ও ১৮ সেপ্টেম্বর ট্রেনটির একই বগি লাইনচ্যুত হয়েছিল। এনিয়ে চলতি বছরের সেপ্টেম্বর থেকে চার বার এই ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।