ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে সীমানা প্রাচীর নিয়ে সংঘর্ষে আহত ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
গাজীপুরে সীমানা প্রাচীর নিয়ে সংঘর্ষে আহত ৭

গাজীপুর: রাতের অন্ধকারে জমিতে সীমানা প্রাচীর দেওয়ার চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানাধীন দেওয়ালিয়াবাড়ি দীঘিরপাড় এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন—রাকিবুল ইসলাম (২৪), কবিরুল হোসেন কবির (২৬), আনোয়ার হোসেন (৪৫), মোসা. শাহীনা আক্তার (৩৫) ও কলেজছাত্রী মোসা. আয়শা আক্তার (১৮), সাহাজ উদ্দিন সাহ (৫৫), জহির উদ্দিন (৫৮)। আহতরা সবাই দেওয়ালিয়াবাড়ী দীঘিরপাড় এলাকার বাসিন্দা।

পুলিশ, এলাকাবাসী ও ভুক্তভোগীদের মাধ্যমে জানা যায়, দেওয়ালিয়াবাড়ী দীঘিরপাড় এলাকায় মিরপুর মৌজায় আর এস ২০০ নং খতিয়ানে আর এস ৯৮ নং দাগে ক্রয় সূত্রে ১৮ শতাংশ জমির মালিক আনোয়ার হোসেন, কোহিনুর বেগম ও কল্পনা আক্তার। গত ২০ বছর যাবত তারা ওই জমি ভোগ দখলে রয়েছেন। কিন্তু একই এলাকার সাহাজ উদ্দিন সাহ পক্ষের লোকজন ওই জমি জোরপূর্বক দখলের চেষ্টা করছেন। এ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে ঝগড়া বিবাদ চলে আসছিল। ওই জমি নিয়ে তারা আদালতে মামলা দায়ের করেন।

এক পর্যায়ে গত শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতের অন্ধকারে সাহাজ উদ্দিন সাহ সহ প্রায় ৭০/৮০ জন লোক দেশীয় অস্ত্র ও ইট পাটকেল নিয়ে জমিতে প্রবেশ করেন। জমিতে আনোয়ার হোসেনদের টিনের সীমানা প্রাচীর ভাঙচুর করে নতুন করে সাহাজ উদ্দিন সাহ পক্ষের লোকজন সীমানা প্রাচীর দেওয়ার চেষ্টা করেন।

এতে বাধা দিতে গেলে আনোয়ার হোসেনের লোকজনের ওপর ইট-পাটকেল নিক্ষেপ এবং দেশীয় অস্ত্র দিয়ে হামলা করেন। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের সাতজন আহত হন। পরে তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল এবং স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়।

আনোয়ার হোসেন বলেন, আমরা ২০ বছর ধরে জমি ক্রয় করে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছি। সাহাজ উদ্দিন সাহ পক্ষের লোকজন ওই জমি তাদের বলে দাবি করছেন। সাহ পক্ষের লোকজন রাতের অন্ধকারে জমি দখলের চেষ্টা করেন। তখন আমরা বাধা দিতে গেলে আমাদের ওপর অতর্কিত হামলা চালান। এতে আমাদের পাঁচজন আহত হন।

অন্যদিকে সাহাজ উদ্দিন সাহ বলেন, এ নিয়ে আপনাদের সাথে কথা বলতে চাই না। আমার প্রয়োজন হলে আপনাদের ডাকবো।  

এ ব্যাপারে কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আশরাফ উদ্দিন বলেন, এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২ 
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।